চট্টগ্রাম নগর জুড়ে বিএনপির ঝটিকা মিছিল

রোববার থেকে আবারও শুরু হয়েছে বিএনপি-জামায়াতসহ সমমনা দলগুলোর টানা দুই দিনের হরতাল কর্মসূচি। চট্টগ্রামে হরতালের প্রথম দিনে রাস্তায় যানবাহন কম থাকলেও জনজীবন স্বাভাবিক রয়েছে। তবে নগরীসহ চট্টগ্রামের বিভিন্ন স্থানে ঝটিকা মিছিল ও সড়ক অবরোধ করেছে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

রোববার (১৯ নভেম্বর) হরতালের সমর্থনে নগরীর বিভিন্ন জায়গায় ঝটিকা মিছিল করে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

দক্ষিণ জেলা ছাত্রদলের আহ্বায়কের নেতৃত্বে কক্সবাজার চট্টগ্রাম মহাসড়কে টায়ারে আগুন জ্বালিয়ে পিকেটিং করা হয়।

হরতালের সমর্থনে মহানগর মহিলা দলের নেতৃত্বে মিছিল করে হালিশহর নয়াবাজার বিশ্বরোড এলাকায়। নগরীর জামালখান আসকারদীঘির পাড়ে কোতয়ালী থানা বিএনপির নেতৃবৃন্দ হরতালের সমর্থনে মিছিল করেন।

এছাড়াও পাঁচলাইশ থানার বিবিরহাট হামজারবাগ ও পাহাড়তলী কলেজ রোড এলাকায় মিছিল করে বিএনপি। নগর স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের নেতাকর্মীরা মিছিল করেন টাইগারপাস আমবাগান ও কেবি আমান আলী রোড এলাকায়।

চট্টগ্রাম মহানগরীর জেল রোডে ঝটিকা মিছিল বের করে কোতোয়ালী থানা যুবদল। থানা আহ্বায়ক নুর হোসেন নুরু এ মিছিলের নেতৃত্ব দেন।

নগরীর অলংকার মোড়- সিডিএ মার্কেট মোড় এলাকায় ঝটিকা মিছিল করেছে পাহাড়তলী, খুলশী ও আকবর শাহ থানা যুবদল।

অন্যদিকে হরতালের সমর্থনে চট্টগ্রাম-হাটহাজারী সড়কে পিকেটিং করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রদল। সকালে চবি ছাত্রদলের সভাপতি আলাউদ্দিন মহশিন এবং সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন হৃদয়ের নেতৃত্বে সড়কে ইট পাটকেল রেখে অবরোধ করে ছাত্রদলের নেতাকর্মীরা।

তবে হরতালে এখনো কোন ধরনের সহিংস ঘটনার খবর পাওয়া যায়নি।

পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে নগরীতে প্রচুর পরিমানে পুলিশ মোতায়েন আছে বলে জানানো হয় সিএমপির পক্ষ থেকে।

বিএস/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!