আক্রান্ত
১০১৮০
সুস্থ
১২১৬
মৃত্যু
১৯৫

চট্টগ্রাম নগরে সেনাবাহিনীর ১১ টিমের সতর্ক চোখ

সকাল থেকে রাত ১২টা

0
high flow nasal cannula – mobile

দেশের অন্যান্য স্থানের মতো চট্টগ্রামেও আরও কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী। কোয়ারেন্টাইন নিশ্চিত করতে যেখানেই অনিয়ম দেখা যাবে, সেখানেই শাস্তি দেবে সেনাবাহিনী। এর জন্য চট্টগ্রাম নগরে ১১টি টিম বৃহস্পতিবার সকাল থেকে কাজ শুরু করবে। নগরের বাইরে জেলায় আরো ৯ টিম রয়েছে সেনাবাহিনীর।

এর আগে মাঠে সেনাবাহিনী থাকলেও তারা নগরবাসীর মধ্যে মূলত সচেতনতা তৈরির কাজ করেছে। কিন্তু এখন থেকে তারা যাচ্ছেন পুরোপুরি অ্যাকশনে। এখন কাউকে একবিন্দু ছাড় নয়— এ নীতিতেই কাজ করবে সেনাবাহিনী। চট্টগ্রামে ‘ইন এইড টু দ্য সিভিল পাওয়ার অপারেশনের’ সঙ্গে যুক্ত একজন দায়িত্বশীল কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সেনাবাহিনীর আসল অপারেশন বৃহস্পতিবার থেকে শুরু হয়ে প্রতিদিন সকাল থেকে রাত ১২টা পর্যন্ত চলবে।

ওই কর্মকর্তা নিশ্চিত করেছেন, সেনাবাহিনীর আগের কাজ আর এখনকার কাজ সম্পূর্ণ আলাদা।

গত বুধবার (২৫ মার্চ) থেকে ইন এইড টু দ্য সিভিল পাওয়ার অপারেশন শুরু করেছে সেনাবাহিনী। সেনা বাহিনী ও প্রশাসনের সমন্বয় বৈঠকের সিদ্ধান্ত মতে চট্টগ্রাম নগরে সেনাবাহিনী কার্যক্রম শুরু করে। তারা বিভিন্ন হাসপাতাল, ক্লিনিক, বাসা-কলোনি ঘুরে দেখে। এ সময় অনেক স্থানে লাল পতাকাও টাঙ্গিয়ে দেওয়া হয়।

ইতিমধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রশাসন ও সশস্ত্র বাহিনীর কর্মপদ্ধতি নির্ধারণে সভা করছেন সংশ্লিষ্ট বিভাগের ঊর্ধতন কর্মকর্তারা। সভায় করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রশাসন ও সশস্ত্র বাহিনী চট্টগ্রামে কী কী কাজ করবে সে বিষয়ে একটি কর্মপরিকল্পনা তৈরি করা হয়। কর্মপরিকল্পনা তৈরির পর একযোগে তারা মাঠে নামবেন।

এএস/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm