চট্টগ্রাম নগরে শিক্ষার্থীদের টিকা কার্যক্রম পরিদর্শনে ভারপ্রাপ্ত বিভাগীয় স্বাস্থ্য পরিচালক

চট্টগ্রাম মহানগরীতে ৫ থেকে ১১ বছর বয়সী শিক্ষার্থীদের করোনার টিকা প্রদান কার্যক্রম পরিদর্শন করেছেন ভারপ্রাপ্ত বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. সাখাওয়াত উল্ল্যাহ।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকাল ১১টা থেকে স্বাস্থ্য পরিচালকের নেতৃত্বে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা চট্টগ্রাম নগরীর বিভিন্ন স্কুলে টিকাদান কার্যক্রম পরিদর্শন করেন।

জেলা সিভিল সার্জন সূত্র জানায়, মহানগরীতে পাঁচ থেকে ১১ বছর বয়সী তিন লাখ ৪৭ হাজার ১৯২ জন শিক্ষার্থীকে ফাইজারের টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এরমধ্যে ছাত্র এক লাখ ৬৪ হাজার ৯৩৫ জন ও ছাত্রী এক লাখ ৮২ হাজার ২৫৭ জন।

এছাড়া ১৫ উপজেলায় পাঁচ থেকে ১১ বছর বয়সী ছয় লাখ ৯৮ হাজার ১৩২ জন শিক্ষার্থীকে ফাইজারের টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এরমধ্যে ছাত্র তিন লাখ ৪৩ হাজার ৮৯৭ জন ও ছাত্রী তিন লাখ ৫৪ হাজার ১৯৭ জন।

ভারপ্রাপ্ত বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. সাখাওয়াত উল্ল্যাহ বলেন, ‘করোনা থেকে রক্ষা পেতে হলে পর্যায়ক্রমে শিক্ষার্থীসহ সবাইকে কোভিড ভ্যাকসিনের আওতায় আসতে হবে। নিজে ভ্যাকসিন নিয়ে অন্যকে ভ্যাকসিন নিতে উৎসাহিত করার পাশাপাশি মাস্ক পরিধান করতে হবে। শুধু শিক্ষার্থী নয়, সবাইকে সুরক্ষিত থাকতে হবে।’

Yakub Group

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা সিভিল সার্জন কার্যালয়ের ভারপ্রাপ্ত ডেপুটি সিভিল সার্জন ডা. মো. ওয়াজেদ চৌধুরী অভি, এমওডিসি ডা. মো. নুরুল হায়দার, বিশ্ব স্বাস্থ্য সংস্থার এসআইএমও ডা. এফএম জাহিদুল ইসলাম, জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া, হেলথ এডুকেটর কাজী মাসুদ, পিএটু ডিরেক্টর শাহাদাত হোসেন।

আরএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm