আক্রান্ত
৩৩৫৭
সুস্থ
২৪২
মৃত্যু
৭৭

চট্টগ্রাম নগরে এই প্রথম শনাক্ত হল করোনা রোগী

1

চট্টগ্রাম মহানগরে এই প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। চট্টগ্রামের সিভিল সার্জন এ কথা নিশ্চিত করেছেন।

ওই ব্যক্তি করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে ভর্তি হন চট্টগ্রাম জেনারেল হাসপাতালে। পরে তার রক্তের নমুনা চট্টগ্রামের ফৌজদারহাটের বিশেষায়িত হাসপাতাল ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) পাঠানোর পর শুক্রবার (৩ এপ্রিল) ওই রোগীর করোনা রিপোর্ট ‘পজিটিভ’ আসে।

করোনাভাইরাসে আক্রান্ত ওই বৃদ্ধ চট্টগ্রামের দামপাড়া এলাকায় বসবাস করছিলেন। বয়স তার ৬৭ বছর। তিনি ব্যবসার সঙ্গে যুক্ত ছিলেন, বর্তমানে অবসর জীবন যাপন করছিলেন। ওই ব্যক্তি বর্তমানে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

এ প্রসঙ্গে সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘উনার কোন বিদেশফেরত হিস্ট্রি নাই এবং বিদেশ ফেরত কারও সংস্পর্শেও আসেন নাই। বাসার বাইরেও যান নাই। উনি শ্বাসকষ্টের পুরানো রোগী। পাশাপাশি প্রেসার ও ডায়াবেটিসের সমস্যা ছিল। গতকাল শ্বাসকষ্ট বেশি হওয়ায় জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন। স্যাম্পল পাঠানোর পর আজকে পরীক্ষা করার পর করোনা পজিটিভ আসে। তবে এখন তিনি আগের চেয়ে ভালো আছেন।

এর সাথে যোগ করে তিনি আরও বলেন, ‘এখন পর্যন্ত এর বাইরে অন্য কোন হিস্ট্রি পাওয়া যায়নি। যা পেয়েছি এটুকুই। তবে আমাদের ঢাকা থেকে একটা টিম আসবে, তখন এ নিয়ে আরও তদন্ত করবে।’

জানা গেছে, চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি হওয়ার আগে দামপাড়ার ওই রোগী এ ব্যাপারে একাধিক চিকিৎসকেরও শরণাপন্ন হয়েছিলেন বলে জানা গেছে। বর্তমানে ওই চিকিৎসকদের খোঁজ নিচ্ছেন সিভিল সার্জন কার্যালয়ের কর্মীরা।

গত বৃহস্পতিবার পর্যন্ত চট্টগ্রাম থেকে ৫৫ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। সকলের করোনা নেগেটিভ এসেছে বলে জানিয়েছিলেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

এসআর/এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat
1 মন্তব্য
  1. SS ekbal বলেছেন

    এখন থেকেই পুরো এলাকাজুড়ে লকডাউন এর ব্যবস্থা করা উচিত
    না হলে পুরো চট্টগ্রাম ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে
    আশাকরি প্রশাসন সুব্যবস্থা গ্রহণ করবে

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন

পিপিই-মাস্ক মানসম্মত কিনা সেই প্রশ্নও উঠছে

জটিল হচ্ছে লড়াই, করোনার থাবায় চট্টগ্রামের ১৯ চিকিৎসক

নারীদের তুলনায় ৫ গুণ বেশি পুরুষ আক্রান্ত

২১ থেকে ৪০— চট্টগ্রামে তরুণরাই করোনার সহজ শিকার

ksrm