চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের নেতৃত্বে দিদারুল-জহুর

দীর্ঘ সময়ের পর প্রথমবারের মতো সম্মেলনের পর কমিটি পেয়েছে দক্ষিণ জেলা যুবলীগ। সম্মেলনের প্রায় ছয় মাস পর এসে আংশিক কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় যুবলীগ। ১০১ সদস্যের কমিটির মধ্যে সভাপতি-সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদে মোট ৩৫ জনের নাম উল্লেখ করে আগামী তিন বছরের জন্য কমিটি ঘোষণা করা হয়েছে। বাকি ৬৬ জনের নাম আগামী দু’মাসের মধ্যে কেন্দ্রে জমা দেওয়ার নির্দেশ দেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটি।

দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি করা হয়েছে কর্ণফুলী উপজেলার দিদারুল ইসলামকে। তিনি জেলা যুবলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি।

আর সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন বোয়ালখালীর মো. জহুরুল ইসলাম জহুর। উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বুধবার (১৬ নভেম্বর) কেন্দ্রীয় যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মঈনুল হোসেন খান নিখিলের স্বাক্ষরে এই কমিটি ঘোষণা করা হয়।

কমিটি ঘোষণার বিষয়টি নিশ্চিত করে যুবলীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান মাসুদ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘আমরা দক্ষিণ চট্টগ্রামে ১০১ সদস্যের কমিটি ঘোষণা করেছি। এর মধ্যে ৩৫ জনের নাম উল্লেখ রয়েছে, বাকিদের নাম পূরণ করে আগামী ৬০ দিনের মধ্যে কেন্দ্রে জমা দেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে।’

কবে মহানগর ও উত্তর যুবলীগের কমিটি হতে পারে—এমন প্রশ্নের উত্তরে মোস্তাফিজুর রহমান বলেন, ‘মহানগর ও উত্তরের বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি।’

Yakub Group

কমিটির অন্যরা হলেন সহ-সভাপতি পদে মো. ফারুক, পার্থ সারথি চৌধুরী, মো. মুর্তজা কামাল চৌ, তৌহিদুল আলম, সাইফুল ইসলাম, সহিদুল ইসলাম, আকতার হোসাইন, নাসির উদ্দীন, অ্যাডভোকেট শাহাদাত কবির বাহাদুর, মো. মঈনুদ্দিন চৌ।

যুগ্ম সম্পাদক পদে রয়েছেন মো. নাছির উদ্দীন মিন্টু, সফিউল আজম।

সাংগঠনিক সম্পাদক পদে রাখা হয়েছে মো. মুরিদুল আলম মুরাদ, মু. বেলাল হোসেন মিন্টু, মো. আবিদ হোসেন, মো. নুরুল আমিন, এ এন এম ফরহাদুল আলমকে।

প্রচার সম্পাদক পদে রয়েছেন মো. সাইফুল ইসলাম টিটু, দপ্তর সম্পাদক রাজু দাস হিরো, গ্রস্হনা প্রকাশনা সম্পাদক আবু হায়দার মো. ওসমান গণি রাসেল, অর্থ সম্পাদক মো. হাবীবুল হক চৌধুরী, শিক্ষা প্রশিক্ষণ ও পাঠাগার বিষয়ক সম্পাদক মো. জামিল উদ্দিন, ত্রাণ সম্পাদক মো. মহিউদ্দিন মুরাদ, সমাজ কল্যাণ সম্পাদক সিরাজুল ইসলাম , বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি সম্পাদক জাহিদুল হক চৌধুরী মার্শাল, স্বাস্হ ও পরিবেশ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম চৌ. কায়সার, জনশক্তি ও কর্মসংস্তান বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আলম রুদ্র, তথ্য ও গবেষণা সম্পাদক মাহবুবুর রহমান, সহ – সম্পাদক কুতুবউদ্দিন শাহ ইমন, সহ- সম্পাদক আরমান হেলালী, সদস্য আবু নাঈম মো.মিনহাজ উদ্দিন, আবদুল হান্নান লিটন, এবং মো. মহিউদ্দিন।

বাকি ৬৬টি খালি থাকা বিভিন্ন পদের নামগুলো পূর্ণ করে আগামী ৬০ কর্মদিবসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটির খসড়া করে কেন্দ্রীয় যুবলীগের কাছে জমা দেওয়ারও নির্দেশ দেওয়া হয়।

চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সর্বশেষ কমিটি হয়েছিল ২০১০ সালে। সেই কমিটি দু’বছর পর ২০১২ সালের ৬ জুলাই ৭১ সদস্যের দক্ষিণ জেলা যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করে। এরপর গত ২৮ মে চট্টগ্রাম দক্ষিণ যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়।

বিএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm