আক্রান্ত
২০২৭৭
সুস্থ
১৫৮০১
মৃত্যু
৩০১

চট্টগ্রাম থেকে সালাম এয়ারের ফ্লাইট সরাসরি উড়ে যাবে ওমানের মাস্কাট

0

ওমানের রাজধানী মাস্কাট থেকে বন্দরনগরী চট্টগ্রামে এবার সরাসরি চালু হচ্ছে সালামএয়ারের ফ্লাইট। শুক্রবার (২ অক্টোবর) থেকে এয়ারবাস-৩২০ মডেলের বিমানে প্রাথমিক পর্যায়ে সপ্তাহে দুদিন চলবে মাস্কাট-চট্টগ্রাম-মাস্কাট ফ্লাইট। পরবর্তীতে আরও বাড়বে ফ্লাইট।

করোনাভাইরাসের মহামারি কাটিয়ে ফ্লাইট চলাচল শুরুর পর এই প্রথম চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি ওমানের রাজধানী মাসকাট যাওয়ার সুযোগ তৈরি হলে। গত ৭ সেপ্টেম্বর থেকে মাসকাট-ঢাকা-মাসকাট রুটে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনা করছে সালামএয়ার।

বাংলাদেশে সালামএয়ারের কান্ট্রি ম্যানেজার এম সাহাবুদ্দিন বলেন, শুক্রবার (২ অক্টোবর) চট্টগ্রাম বিমানবন্দর থেকে সরাসরি ওমানের রাজধানী মাসকাটে ফ্লাইট চলবে। শুরুতে সপ্তাহের সোমবার ও শুক্রবার ফ্লাইট চলবে। মাস্কাট আন্তর্জাতিক বিমানবন্দর থেকে স্থানীয় সময় সকাল ৯.৪৫ মিনিটে ছেড়ে বিকেল ৪.৩৫ মিনিটে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে। অন্যদিকে চট্টগ্রাম থেকে একই দিন বিকেল ৪.৪৫ ছেড়ে স্থানীয় সময় রাত ৮.১৫ মিনিটে মাস্কাট পৌছাবে।

তিনি বলেন, কোভিড-১৯ মহামারি শুরুর পর চট্টগ্রাম থেকে মাসকাট ফ্লাইটে আমরাই প্রথম। আমরা আগেও বৃহত্তর চট্টগ্রামের যাত্রীদের জন্য অগ্রাধিকার দিয়েছিলাম। এবারও কথা রাখলাম। আমাদের সবগুলো উড়োজাহাজ এয়ারবাস ৩২০। ফলে নিরাপদ আরামদায়ক ভ্রমণ নিশ্চিত হবে।

ওমানভিত্তিক বাজেট এয়ারলাইন্স সালাম এয়ার ২০১৯ সালের ৭ অক্টোবর থেকে চট্টগ্রাম থেকে সপ্তাহে চারটি ফ্লাইট সরাসরি মাসকাটে পরিচালনা করে আসছিল। করোনা মহামারি শুরুর পর গত মার্চে তাদের ফ্লাইট চলাচল বন্ধ হয়ে যায়। এখন আবার নতুন করে শুরু হচ্ছে। মাসকাট বিমানবন্দর হয়ে বিশ্বের ৩০টি গন্তব্যে ফ্লাইট পরিচালনা করছে সালামএয়ার।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm