s alam cement
আক্রান্ত
১০১৩১২
সুস্থ
৮৬১৬৯
মৃত্যু
১২৮২

চট্টগ্রাম থেকে ওমানে যাবে সরাসরি ফ্লাইট

0

চট্টগ্রাম থেকে আবার সরাসরি ওমান যাবে ফ্লাইট। করোনা পরিস্থিতিতে গত ১১ এপ্রিল থেকে প্রায় সাড়ে চার মাস ওমানের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ ছিল।

শনিবার (৪ সেপ্টেম্বর) সকাল ৯টা ৫৫ মিনিটে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওমান এয়ারের একটি ফ্লাইট মাসকাটের উদ্দেশ্যে ছাড়ার মাধ্যমে আবার শুরু হচ্ছে চট্টগ্রাম-ওমান সরাসরি ফ্লাইট।

ঢাকা থেকে সপ্তাহের তিন দিন তিনটি ফ্লাইট চললেও চট্টগ্রাম থেকে আপাতত সপ্তাহে একদিন একটি করে ফ্লাইট চলবে।

গত ১ সেপ্টেম্বর থেকে ঢাকা-মাসকাট-ঢাকা রুটে প্রতিদিন ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইনস। কভিড-১৯ নির্দেশিত সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে সপ্তাহে সোম, মঙ্গল, বৃহস্পতি ও শনিবার ঢাকা থেকে সরাসরি মাসকাটে এবং রবি, বুধ ও শুক্রবার ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে মাসকাটে ফ্লাইট পরিচালনা করছে বেসরকারি ওই বিমান সংস্থাটি। ইউএস-বাংলা এয়ারলাইনস এছাড়া মঙ্গল, বুধ, শুক্র ও রবিবার মাসকাট থেকে সরাসরি ঢাকা এবং সোম, বৃহস্পতি ও শনিবার মাসকাট থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় ফ্লাইট পরিচালনা করবে।

ওমান সিভিল এভিয়েশন অথরিটির নির্দেশনা অনুযায়ী ওমানী নাগরিক, যারা ওমানে স্থায়ীভাবে বসবাস করছে, যাদের বৈধ ভিসা আছে এবং অ্যারাইভাল ভিসার যোগ্য যাত্রীরা ওমান ভ্রমণ করতে পারবে।

ওমান সিভিল এভিয়েশনের নির্দেশনা অনুযায়ী, ভ্রমণ করার ১৪ দিন আগে ১৮ বছরের বেশি বয়সে যাদের দুই ডোজ করোনার টিকা নেওয়া আছে তারা সার্টিফিকেট নিয়ে ভ্রমণ করতে পারবে।

Din Mohammed Convention Hall

এছাড়া ভ্রমণের ৭২ ঘণ্টার মধ্যে ১০ বছরের বেশি বয়সের যাত্রীদের কভিড-১৯ আরটি-পিসিআর টেস্টের নেগেটিভ রিপোর্ট থাকতে হবে। ভ্রমণ করার আগে কভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট থাকলে কোয়ারেন্টিনে থাকতে হবে না।

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm