s alam cement
আক্রান্ত
৫৪৮০৭
সুস্থ
৪৬১৯১
মৃত্যু
৬৪২

চট্টগ্রাম থেকে এবার সরাসরি আবুধাবি উড়ে যাবে এয়ার এরাবিয়া

0

এবার চট্টগ্রাম থেকে সরাসরি আবুধাবি উড়ে যাবে এয়ার এরাবিয়ার ফ্লাইট। আরব আমিরাতের শারজাহভিত্তিক এই বিমান সংস্থা এবার আবুধাবি-চট্টগ্রাম-আবুধাবি রুটে ফ্লাইট পরিচালনা শুরু করছে। আগামী ১১ অক্টোবর থেকে এই রুটেও দুটি ফ্লাইট চালু করছে তারা।

এতোদিন শারজাহ-চট্টগ্রাম-শারজাহ এবং শারজাহ-ঢাকা-শারজাহ রুটে ফ্লাইট পরিচালনা করছিল বিমান সংস্থাটি। এই প্রথম সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবি থেকে চট্টগ্রাম এবং আবুধাবি থেকে ঢাকায় ফ্লাইট পরিচালনা করছে এয়ার এরাবিয়া। নতুন সার্ভিসে সপ্তাহে ঢাকা-আবুধাবি রুটে তিনটি ফ্লাইট ইতোমধ্যে চালু হয়েছে। এর ফলে চট্টগ্রাম এবং ঢাকা থেকে বাংলাদেশের যাত্রীরা এয়ার এরাবিয়ার ফ্লাইটে সরাসরি আবুধাবি আসা-যাওয়ার সুযোগ পাচ্ছেন।

সপ্তাহের রবি ও মঙ্গলবার আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে স্থানীয় সময় সকাল ৯.০০ মিনিটে ছেড়ে বিকেল ৩.৫৫ মিনিটে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে। চট্টগ্রাম থেকে একই দিন বিকেল ৪.২৫ মিনিটে ছেড়ে স্থানীয় সময় রাত ৮.৪৫ মিনিটে আবুধাবি পৌঁছাবে।

নতুন সার্ভিস হিসেবে যাত্রী আকর্ষণে আবুধাবি-চট্টগ্রাম ভাড়াও রাখা হচ্ছে সর্বনিম্ন ১৭৭০ আমিরাতি দিরহাম আর চট্টগ্রাম-আবুধাবি ভাড়া নেওয়া হচ্ছে সর্বনিম্ন ১৪০১ আমিরাতি দিরহাম।

বাংলাদেশে করোনা মহামারি শুরুর পর চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর থেকে গত ২১ মার্চ সর্বশেষ ফ্লাইট চালিয়েছিল এয়ার এরাবিয়া। তখন চট্টগ্রাম-শারজাহ রুটে দিনে দুটি করে সপ্তাহে ১৪টি ফ্লাইট পরিচালনা করেছিল। বর্তমানে আবুধাবি থেকে চট্টগ্রামে ফ্লাইট পরিচালনা করছে কেবল বাংলাদেশ বিমান। আর ঢাকায় ফ্লাইট পরিচালনা করছে বাংলাদেশ বিমান এবং ইতিহাদ এয়ারলাইনস।

সংযুক্ত আরব আমিরাতের শারজাহ আন্তর্জাতিক বিমানবন্দর এবং রাস আল খাইমা আন্তর্জাতিক বিমানবন্দরকে ‘হাব’ বানিয়ে বিশ্বের ১৭০টিরও বেশি গন্তব্যে যাত্রী পরিবহন করছে শারজাহভিত্তিক বিমান সংস্থা এয়ার এরাবিয়া। ওই দুই বিমানবন্দরের পাশাপাশি আরব আমিরাতের রাজধানী আবুধাবি থেকেও বিশ্বের চারটি দেশের নতুন ৬টি গন্তব্যে ফ্লাইট পরিচালনা শুরু করছে এয়ার এরাবিয়া।

Din Mohammed Convention Hall

এখন আবুধাবি থেকে বাংলাদেশের চট্টগ্রাম শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দর এবং ঢাকা শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দর এবং মিশরের রাজধানী কায়রো ও আলেকজান্দ্রিয়া, সুদানের খার্তুম এবং আফগানিস্তানের কাবুল বিমানবন্দরে ভ্রমণের সুবিধা দিচ্ছে এয়ার এরাবিয়া।

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm