আক্রান্ত
৯৪০৫
সুস্থ
১১৩১
মৃত্যু
১৮৭

চট্টগ্রাম-ঢাকা ম্যাচ দিয়ে সোমবার শুরু হচ্ছে শেষ ধাপের লড়াই

প্রথম কোয়ালিফায়ারে লড়বে খুলনা-রাজশাহী

0
high flow nasal cannula – mobile

ঢাকা-চট্টগ্রাম-ঢাকা-সিলেট-ঢাকা লম্বা সফরের পর দেখতে দেখতে শেষের পথে বঙ্গবন্ধু বিপিএল। আগামী ১৭ জানুয়ারি বিপিএল পাবে তার সপ্তম চ্যাম্পিয়ন দলটিকে। তার আগে শুরু আসল লড়াই! শেষ চারটি ম্যাচ। এলিমিনেটর ও কোয়ালিফায়ারে থাকা চার দল নিশ্চিত হয়েছে আগেই। সোমবার (১৩ জানুয়ারি) শুরু হচ্ছে শিরোপার শেষ ধাপের লড়াই। প্রথম রাউন্ডের শেষ দিনে মাঠে নামা চার দল- খুলনা টাইগার্স, রাজশাহী রয়্যালস, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ঢাকা প্লাটুনই লড়বে প্লে অফের মঞ্চে, ফাইনালে ওঠার লক্ষ্যে।

প্রথম রাউন্ডের ১২ ম্যাচ শেষ সমান ৮টি করে ম্যাচ জিতেছে খুলনা, রাজশাহী ও চট্টগ্রাম। তবে নেট রানরেটের বিচারে শীর্ষে রয়েছে খুলনা। এরপরের দুই স্থানে রাজশাহী ও চট্টগ্রাম। আর ১২ ম্যাচে ৭ জয় নিয়ে প্লে অফে যাওয়া ঢাকার অবস্থান চতুর্থ। বিদায় নিয়েছে সিলেট থান্ডার, কুমিল্লা ওয়ারিয়র্স ও রংপুর রেঞ্জার্স।

কোয়ালিফায়ার-এলিমিনেটর ফরম্যাটের কারণে শীর্ষ দুই দল ফাইনালে যাওয়ার জন্য পাবে দুইটি সুযোগ। খুলনা ও রাজশাহী প্রথমে খেলবে কোয়ালিফায়ার-১ ম্যাচ। জয়ী দল সরাসরি পৌঁছে যাবে ফাইনালে, তবে বাদ পড়বে না হেরে যাওয়া দল।

অন্যদিকে এলিমিনেটর ম্যাচে কোয়ালিফায়ার-২ ম্যাচের টিকিট পেতে লড়বে ঢাকা ও চট্টগ্রাম। এ ম্যাচের জয়ী দল সরাসরি ফাইনালে পৌঁছে যাবে না, তবে পরাজিত দল ছিটকে যাবে টুর্নামেন্ট থেকে। আর জয়ী দল খেলবে কোয়ালিফায়ার-১ ম্যাচে হেরে যাওয়া দলের বিপক্ষে। এ ম্যাচের জয়ী দল পাবে ফাইনালের টিকিট।

সোমবার প্রথমে হবে এলিমিনেটর ম্যাচ। দুপুর দেড়টায় চট্টগ্রাম-ঢাকার লড়াইয়ের পর বিপিএল থেকে ছিটকে যাবে একদল। একই দিন সন্ধ্যায় হবে কোয়ালিফায়ার-১ এর ম্যাচ। পরে একদিন বিরতি দিয়ে বুধবার মাঠে গড়াবে কোয়ালিফায়ার-২ ম্যাচটি। যেখানে এলিমিনেটরে জয়ী দল খেলবে কোয়ালিফায়ারে হেরে যাওয়া দলের সাথে। আর শুক্রবার জমজমাট ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে এবারের বঙ্গবন্ধু বিপিএলের।

বিপিএলের প্লে অফের সূচি:
এলিমিনেটর (১৩ জানুয়ারি) – ঢাকা প্লাটুন বনাম চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, দুপুর ১.৩০ মিনিট
কোয়ালিফায়ার ১ (১৩ জানুয়ারি) – খুলনা টাইগার্স বনাম রাজশাহী রয়্যালস, সন্ধ্যা ৬.৩০ মিনিট
কোয়ালিফায়ার ২ (১৫ জানুয়ারি) – কোয়ালিফায়ার ১ পরাজিত বনাম এলিমিনেটর জয়ী, সন্ধ্যা ৬.৩০ মিনিট
ফাইনাল (১৭ জানুয়ারি) – কোয়ালিফায়ার ১ জয়ী বনাম কোয়ালিয়াফায়ার ২ জয়ী, সন্ধ্যা ৭.০০ মিনিট

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm