চট্টগ্রাম জেলা প্রশাসনের ১৫ আগস্টের কর্মসূচি

১৫ আগস্ট ২০২০ জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম জেলা প্রশাসন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।

এসব কর্মসূচির মধ্যে রয়েছে, ভার্চুয়াল মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে রচিত কবিতা আবৃত্তি, রচনা, চিত্রাঙ্কন, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ, হামদ ও নাত প্রতিযোগিতা।

প্রতিযোগিতায় শিক্ষার্থীদের দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। ক গ্রুপ (ষষ্ঠ থেকে দশম শ্রেণি), খ গ্রুপ (একাদশ ও দ্বাদশ শ্রেণি)। প্রতিযোগিতায় উভয় গ্রুপের জন্য একই বিষয় নির্ধারণ হলেও রচনা প্রতিযোগিতায় বিষয় আলাদা করে দেওয়া হয়েছে।

কবিতা আবৃত্তি, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ, হামদও নাত প্রতিযোগিতা
উভয় গ্রুপের আগ্রহী শিক্ষার্থীদের উল্লিখিত তিনটি বিষয়ে অনধিক দুই মিনিটের ভিডিও ফাইল ফরম্যাটে রেকর্ড করে (এডিটিং এবং সাউন্ড ইফেক্ট ব্যতীত) জেলা প্রশাসনের ফেসবুক পেইজ (https: //www.facebook.com/dcofficechittagong) এর ইনবক্সে অথবা ০১৭২৩০১৭৭৫০ হোয়াটসঅ্যাপ নম্বরে নাম, শ্রেণি ও বিদ্যালয়ের নাম উল্লেখ করে পাঠাতে হবে।

চিত্রাঙ্কন প্রতিযোগিতা
উভয় গ্রুপের শিক্ষার্থীদের বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধবিষয়ক ছবি অঙ্কন করে [email protected] ই-মেইল ঠিকানায় নিজের নাম, শ্রেণি ও বিদ্যালয়ের নাম উল্লেখপূর্বক JPG/ PDF ফরম্যাটে পাঠাতে হবে।

রচনা প্রতিযোগিতা
ক গ্রুপ (ষষ্ঠ থেকে দশম শ্রেণি), রচনার বিষয়: ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’
খ গ্রুপ (একাদশ ও দ্বাদশ শ্রেণি)
রচনার বিষয়: ‘সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধু’

স্ব স্ব গ্রুপের নির্ধারিত বিষয়ে অনূর্ধ্ব ৫০০ শব্দের মধ্যে রচনা লিখে [email protected] এই মেইল ঠিকানায় নাম, শ্রেণি ও বিদ্যালয়ের নাম উল্লেখ করে পিডিএফ ফরম্যাটে পাঠাতে হবে।

১৩ আগস্টের মধ্যে সব বিষয় নির্ধারিত ঠিকানায় পাঠাতে হবে।

চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষে জেলার সকল শিক্ষার্থীদের উল্লিখিত প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে।

সিএম/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!