চট্টগ্রাম জেলা পুলিশের নামে ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট, হালিশহরে গ্রেপ্তার যুবক

0

চট্টগ্রাম নগরের হালিশহর থানাধীন বড়পোল মোড়ে অবস্থিত ট্রফিক পুলিশ বক্সের সামনে থেকে ‘চট্টগ্রাম জেলা পুলিশ’-এর নামে ভুয়া ফেসবুক পেজ চালু করে অশ্লীল ও মানহানিকর তথ্য পোস্ট করার দায়ে এক সাইবার অপরাধীকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

বুধবার (৩১ জুলাই)দিবাগত রাতে তথ্য প্রযুক্তির সহয়তায় মো. রমজান হোসেন রাজু (২৫) কে আটক করা হয়।

আটককৃত রাজু ফেনী জেলার নুর আলমের ছেলে। আটকের সময় তার থেকে ব্যবহৃত দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয় বলে জানান জেলা গোয়েন্দা পুলিশের এসআই মো. সেলিম মিয়া।

তিনি বলেন, চট্টগ্রাম জেলা পুলিশের নামে বাংলাদেশ পুলিশের লোগো ও চট্টগ্রাম জেলা পুলিশের শ্লোগান সংবলিত একটি ভুয়া চট্টগ্রাম জেলা পুলিশের নামে ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট, হালিশহরে গ্রেপ্তার যুবক পেইজ চালু করে অশ্লীল,মানহানিকর ছবি ও বিভিন্ন তথ্য পোস্ট করে। যা আমাদের সাইবার পোট্রাল টিমের নজরে আসে। আমরা তাকে তথ্য প্রযুক্তির সহায়তায় আটক করি।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায়, তার পূর্বের ব্যবহৃত ‘মিমি আক্তার’ নামের একটি চট্টগ্রাম জেলা পুলিশের নামে ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট, হালিশহরে গ্রেপ্তার যুবক আইডির নাম পরিবর্তন করে ‘চট্টগ্রাম জেলা পুলিশ’-এর লোগো এবং শ্লোগান ব্যবহার করে বিভিন্ন পোস্ট দেন। মূলত:‘তিশা মনি’ নামের এক পুলিশ কনস্টেবলের সাথে মিউচুয়াল ফ্রেন্ড থাকায় তিনি কৌশলে ওই নারী কনস্টেবলের আইডি থেকে ছবি ডাউনলোড করে অশ্লীল ছবি এডিট করে পোস্ট করতেন।

তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের একটি নিয়মিত মামলা করা হয বলে জানিয়েছেন এসআই মো. সোলিম মিয়া।

হাসান/সাজি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন