চট্টগ্রাম-কক্সবাজার রুটে বিশেষ ট্রেন স্থায়ীকরণ ও লোকাল ট্রেন চালুর দাবি

পটিয়া প্রতিনিধি

চট্টগ্রাম-কক্সবাজার-দোহাজারী রেল লাইনে বন্ধ হওয়া কমিউটার ট্রেন নম্বর ১ ও ২ চালুকরণ, ঈদ স্পেশাল ট্রেন ৯ ও ১০ স্থায়ীকরণের দাবিতে রেলওয়ের মহাব্যবস্থাপক (পূর্বাঞ্চল) কে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

এছাড়া ঢাকা-কক্সবাজার-ঢাকাগামী সকল দূরপাল্লার রেলসমূহ পটিয়া স্টেশনে যাত্রা বিরতির দাবি উত্থাপন করা হয় স্মারকলিপিতে।

মঙ্গলবার (২৫ জুন) দুপুরে পটিয়া পৌর মেয়র আইয়ুব বাবুলের নেতৃত্বে চট্টগ্রাম-দোহাজারী-কক্সবাজার রেলওয়ে যাত্রী কল্যাণ পরিষদ রেলওেয়ের পূর্বাঞ্চলের মহাব্যবস্হাপকের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন পটিয়া পৌরসভার মেয়র যাত্রী কল্যাণ পরিষদের প্রধান উপদেষ্টা মো. আইয়ুব বাবুল, বিএফইউজের সহ-সভাপতি শহীদুল আলম, যুগ্ম মহাসচিব মহসিন কাজী, নজরুল ইসলাম, পরিষদের সভাপতি মুহাম্মদ আইয়ুব আলী, সাধারণ সম্পাদক মোহাম্মদ আবু সাঈদ তালুকদার খোকন, সহ-সভাপতি মদন দে, দপ্তর সম্পাদক শাহ আলম, সদস্য নুরুল আমিন, হারুন রশিদ, মাহবুবুল আলম, আরিফ মহিউদ্দিন, শাফিন।

মতবিনিময় সভায় মেয়র আইয়ুব বাবুল দীর্ঘদিন পর চালু হওয়া চট্টগ্রাম-কক্সবাজার রেল লাইন লাভজনক ও দেশের সকল মানুষের মাঝে গ্রহনযোগ্য হওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি বলেন, বিএনপি সরকার ক্ষমতায় আসার পর ১৯৯২ সাল থেকে এ রেল লাইনের দোহাজারী পর্যন্ত সকল ট্রেন বন্ধ করে দিয়েছিল। পরে ১৯৯৬ সালে বাংলাদেশ আওয়ামী লীগ সরকার গঠন করলে পৌর মেয়র আইয়ুব বাবুলের প্রচেষ্টায় দুটি আপ-ডাউন ট্রেন মন্ত্রী মোশাররফ হোসেন ও এমএ মান্নানের সুপারিশ নিয়ে চালু করার উদ্যোগ নিয়ে সফল হয়েছিলেন। পরে তারা আবারো ২০০১ সাল থেকে বন্ধ করে দেয়।

তিনি বলেন, এখন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার রেল বিভাগে অভূতপূর্ব সফলতার নিদর্শন হিসেবে কক্সবাজার পর্যন্ত রেল চালু করে সারাদেশে রেল যাত্রীদের মাঝে নব জাগরণ সৃষ্টি করলে ও নানা অজুহাতে এখানে ট্রেন বন্ধের ষড়যন্ত্র চলছে।

তিনি আগামী ১ সপ্তাহের মধ্যে বন্ধ ট্রেন চালু ও কক্সবাজার এক্সপ্রেস স্থায়ী করণের ঘোষণা প্রদানসহ সব দূরপাল্লার ট্রেন পটিয়া মহকুমা ও বঙ্গবন্ধু ঘোষিত জেলা রেল স্টেশনে যাত্রা বিরতির উদ্যোগ গ্রহণ না করলে বৃহত্তর কর্মসূচির ডাক দেওয়া হবে।

রেলওয়ের পূর্বাঞ্চলের জিএম বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে দ্রুততম সময়ের মধ্যে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!