চট্টগ্রাম ও ঢাকার সঙ্গে সরাসরি ফ্লাইট চান ত্রিপুরার মুখ্যমন্ত্রী

0

চট্টগ্রাম ও ঢাকার সঙ্গে ত্রিপুরায় সরাসরি ফ্লাইট চালুর দাবি জানিয়েছেন ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। সম্প্রতি ভারতের কেন্দ্রীয় বেসামরিক বিমানপরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্দিয়ার সঙ্গে ভিডিও কনফারেন্সে এ দাবি তোলেন তিনি।

এক্ষেত্রে বাংলাদেশের দুটি জায়গা— চট্টগ্রাম ও ঢাকার কথা উল্লেখ করেছেন বিপ্লব দেব। শহর দুটির সঙ্গে আগরতলার মহারাজা বীরবিক্রম বিমানবন্দরে সরাসরি ফ্লাইট প্রয়োজন বলে উল্লেখ করেন তিনি।

গত বুধবার (১০ নভেম্বর) ত্রিপুরার মুখ্যমন্ত্রী এক টুইটে জানান, বাংলাদেশ-ভারতের মধ্যে যোগাযোগের গুরুত্ব বিবেচনায় কেন্দ্রীয় বেসামরিক বিমান পরিবহন মন্ত্রীর কাছে ত্রিপুরা ও বাংলাদেশের মধ্যে সরাসরি ফ্লাইট চালুর আহ্বান জানিয়েছেন তিনি।

এরপর বৃহস্পতিবার (১১ নভেম্বর) ফেসবুকের ভেরিফাইড পেইজে তিনি লিখেন, ‘আমার সঙ্গে কেন্দ্রীয় উড্ডয়ন মন্ত্রণালয়ের কথা হয়েছে, আমরা ৯ কোটি টাকা ভর্তুকি দিয়ে আগরতলা-ঢাকা-চট্টগ্রাম ও পরবর্তীতে থাইল্যান্ড পর্যন্ত বিমানে যোগাযোগ স্থাপন করার ব্যবস্থা করছি। এই যোগাযোগ ব্যবস্থা স্থাপন হলে সহজেই পর্যটকরা ডম্বুর আসতে পারবে।’

এই দাবি বাস্তবায়নে ভারতের কেন্দ্রীয় বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয় থেকে পূর্ণ সহযোগিতা করা হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে বলেও জানান ত্রিপুরার মুখ্যমন্ত্রী।

Yakub Group

ঢাকা-আগরতলা সরাসরি ফ্লাইট চালুর দাবি ত্রিপুরায় নতুন নয়। ২০১৯ সালের অক্টোবরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নয়াদিল্লি সফরকালে তার সঙ্গে দেখা করেও একই আর্জি জানিয়েছিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী। তার প্রস্তাবে বাংলাদেশের প্রধানমন্ত্রী উৎসাহ দেখিয়েছেন বলেও দাবি করেন বিপ্লব দেব।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm