চট্টগ্রাম উত্তর জেলা কৃষকদলের নেতৃত্বে আতিক-বদরুল

0

জাতীয়তাবাদী কৃষক দল চট্টগ্রাম উত্তর জেলা শাখার নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন অধ্যাপক আতিকুল ইসলাম লতিফি ও সাধারণ সম্পাদক হয়েছেন বদিউল আলম বদরুল। শনিবার (১৬ নভেম্বর) সম্মেলন শেষে দলের কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন এই দুই নেতার নাম ঘোষণা করেন।

শনিবার বিকাল ৩.৫০ টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে নগরীর নাসিমন ভবন মাঠে সম্মেলন শুরু হয়। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী। উপস্থিত ছিলেন কৃষক দল চট্টগ্রাম বিভাগীয় সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক এম এ হালিম ও উত্তর জেলার সদ্যবিদায়ী সভাপতি ইসহাক কাদের চৌধুরী।

বক্তব্য রাখেন নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, দক্ষিণ জেলার আহ্বায়ক আবু সুফিয়ান, উত্তর জেলার সাবেক সহ-সভাপতি ভিপি নাজিম উদ্দিন, নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর, উত্তর জেলা বিএনপি নেতা কর্নেল (অব.) আজিম উল্লাহ বাহার প্রমুখ।

সম্মেলনে বক্তারা বলেন, সারাবিশ্বে যেমন গণতন্ত্রকামী নেতাদের আন্দোলনের মাধ্যমে কারামুক্ত করা হয়, তেমনিভাবে বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করা হবে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের অক্লান্ত পরিশ্রমে সারাদেশে বিএনপি ও সহযোগী সংগঠনগুলো সংগঠিত হচ্ছে। দল এখন যে কোনো সময়ের চেয়ে সংগঠিত ও শক্তিশালী।

সামনের দিনে আন্দোলন-সংগ্রামের জন্য সবাইকে প্রস্তুত থাকার আহ্বান জানান তারা।

অধ্যাপক আতিকুল ইসলাম লতিফি দলের সদ্যবিদায়ী কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। তিনি চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, দ্রুততম সময়ে সবার সাথে কথা বলে কমিটি পূর্ণাঙ্গ করা হবে এবং উপজেলা ও ইউনিয়নভিত্তিক কমিটি গঠন করা হবে।

সাধারণ সম্পাদক বদিউল আলম বদরুল সীতাকুণ্ড থানা বিএনপির যুগ্ম সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, আশির দশকে ছাত্রদল দিয়ে রাজনীতিতে আমার প্রবেশ। ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে দায়িত্ব পালন করেছি। দল একটা বড় দায়িত্ব অর্পণ করলো। সর্বাত্মকভাবে দলকে গোছানোই এখন আমার কাছে বড় চ্যালেঞ্জ।

এফএম/সিআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন