চট্টগ্রাম ইপিজেডে চুরি হওয়া ৮৫০ জ্যাকেট ঢাকায় উদ্ধার, গ্রেপ্তার ৩

তিন যুবক মিলে চট্টগ্রামের ইপিজেড থানার জিএইচ হেওয়ে কোম্পানি লিমিটেড পোশাক করাখানার ৮৫০ পিস জ্যাকেটসহ চুরি করেন জ্যাকেটের অংশ বিশেষ। চুরি করার পরপরই বিক্রির করতে এসব মালামাল নিয়ে যাওয়া হয় রাজধানী ঢাকায়। সেখানে খিলগাঁও থানার বনশ্রীতে এসব মালামাল উদ্ধারসহ ঘটনায় জড়িত তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ।

শুক্রবার (১৮ নভেম্বর) চট্টগ্রাম নগরী জিইসি ও ঢাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার তিনজন হলেন চট্টগ্রামের খুলশী থানার ভূইয়া গলির আবুল কাসেমের বাড়ির আবুল কাশেমের ছেলে মো. কামরুল হুদা ওরফে রুবেল (৩৮), চাঁদপুরের শাহারাস্তি থানার হোসেনপুর জিসি বাড়ির জসিম উদ্দিনের ছেলে মো. হোসেন ওরফে রানা (২৪) এবং সিএমপির বন্দর থানার ওয়াসিম চৌধুরীপাড়ার আব্দুল নুর কলোনির আব্দুল নুর মিঠুর ছেলে মো. শাকিল (২২)।

পুলিশ জানায়, আসামিদের স্বীকারোক্তির ভিত্তিতে চট্টগ্রাম ও ঢাকার খিলগাঁও থানার বনশ্রী এলাকা থেকে চোরাই বিভিন্ন সাইজের গার্মেন্টসসামগ্রী ৮৫০ পিস জ্যাকেট ও জ্যাকেটের অংশ বিশেষ উদ্ধার করা হয়েছে। এসব জ্যাকেট ও জ্যাকেটের অংশের মূল্য অনুমানিক ১৫ লাখ ৩৪ হাজার ৫০০ টাকা।

বিষয়টি নিশ্চিত করেন ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল করিম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘সিইপিজেডের কোরিয়ান একটি প্রতিষ্ঠানের পোশাক কারখানার ৮৫০ পিস জ্যাকেট চুরি ঘটনায় একটি মামলা দায়ের করেন প্রতিষ্ঠানের মালিক শাশ্বাত সাহা (৫৩)। পরে এ ঘটনায় ফ্যাক্টরির সিসিটিভি ক্যামেরা দেখে প্রথমে এক আসামিকে চিহ্নিত করা হয়। পরে তথ্য প্রযুক্তির সহযোগিতায় চট্টগ্রাম নগরীর জিইসি ও ঢাকা থেকে তিন আসামিকে গ্রেপ্তার করা হয়।’

তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান ওসি।

Yakub Group

এমএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm