চট্টগ্রামে ৭ জনের টিম দেখবে বেসরকারি হাসপাতালে চিকিৎসার হালহকিকত

1

চট্টগ্রামের বেসরকারি হাসপাতালে কোভিড-১৯ ও নন কোভিড-১৯ রোগীদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে এবং তদারকি করার জন্য ৭ সদস্যের একটি সার্ভিলেন্স টিম গঠন করা হয়েছে।

রোববার (৩১ মে) রাতে এ সার্ভিলেন্স টিম গঠন করেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার অফিস। সাত সদস্যের এ সার্ভিলেন্স টিমে অতিরিক্ত বিভাগীয় কমিশনারকে (উন্নয়ন) আহবায়ক রাখা হয়েছে এবং জেলা সিভিল সার্জনকে সদস্য সচিব করা হয়েছে।

কমিটির অন্যান্য সদ্যরা হলেন চট্টগ্রামের বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য), সিএমপির উপ-পুলিশ কমিশনার (উত্তর), অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের (বিএমএ) চট্টগ্রামের সাধারণ সম্পাদক ও প্রাইভেট হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার এসোসিয়েশন চট্টগ্রামের সাধারণ সম্পাদক।

সার্ভিলেন্স টিমের কাজের মধ্যে রাখা হয়েছে, সরকারি নির্দেশনা অনুযায়ী এবং গত ৩০ মে সার্কিট হাউজে অনুষ্ঠিত সভার সিদ্ধান্ত অনুযায়ী কোভিড-১৯ ও নন কোভিড-১৯ রোগীর চিকিৎসাসেবা দেওয়ার বিষয়টি নিশ্চিত করবেন। কোনো হাসপাতাল ক্রটি করলে প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবেন। এছাড়া ভুক্তভোগীদের অভিযোগ গ্রহণ ও তা বিধি মোতাবেক নিষ্পত্তি করবে কমিটি। কমিটি বিভাগীয় কমিশনারকে নিয়মিত ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত রাখবেন। এছাড়া কমিটি বেসরকারি ক্লিনিক ও হাসপাতালগুলোতে কোভিড-১৯ ও নন কোভিড-১৯ রোগীদের চিকিৎসাসেবা নিশ্চিত করার জন্য অন্য যে কোনো আইনগত পদক্ষেপ গ্রহণ করবে।

এসআর/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

1 মন্তব্য
  1. MIK বলেছেন

    OMG!
    Here is a man who has reportedly denied admission of a doctor on his employment into his hospital!!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm