চট্টগ্রামে ৭৬ থেকে একলাফে শনাক্ত ১৯৮, মৃত্যু আরও ৪

0

চট্টগ্রামে একদিনের ব্যবধানে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দ্বিগুণেরও বেশি বেড়েছে। আগেরদিন চট্টগ্রামে ৭৬ জন রোগী পাওয়া গেলেও গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্ত হয়েছে ১৯৮ জন। এ সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ জন।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। এর আগে, সোমবার করোনায় মারা গিয়েছিলেন ৫ জন, শনাক্ত হয়েছিলেন ৭৬ জন।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের ১১টি ও কক্সবাজারে একটি ল্যাবে ১ হাজার ৫৬৯ জনের নমুনা পরীক্ষা করে ১৯৮ জনের মধ্যে করোনাভাইরাস পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরেরই ১০২ জন। বাকিরা বিভিন্ন উপজেলার। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১২ দশমিক ৬১ শতাংশ।

উপজেলাগুলোর মধ্যে লোহাগড়া ১০, সাতকানিয়ায় ৮, বাঁশখালীতে ১, আনোয়ারা ১৫, পটিয়ায় ২, বোয়ালখালীতে ১০, রাউজানে ২৬, ফটিকছড়িতে ২, হাটহাজারীতে ১৪, সীতাকুণ্ডে ৩ ও মিরসরাইয়ে ৫ জন করোনা আক্রান্ত হয়েছেন।

চট্টগ্রামে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩১৯ জন। মোট শনাক্তের মধ্যে চট্টগ্রাম নগরেরই ৭২ হাজার ৮০৪ জন। বাকি ২৭ হাজার ৫১৫ জন বিভিন্ন উপজেলার।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়াদের ২ জন চট্টগ্রাম নগরের। আর বাকি ২ জন উপজেলার বাসিন্দা। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ১ হাজার ২৫৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৬৯৮ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৫৫৭ জন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৯৯ জনের নমুনা পরীক্ষা করে ৫২ জনের করোনা শনাক্ত হয়েছে। বিআইটিআইডিতে ৫৫২ জনের নমুনা পরীক্ষা করে ৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ১৫২ জনের নমুনা পরীক্ষা করে ২২ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে ১৭২ জনের নমুনা পরীক্ষা করে ৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

কক্সবাজারে মেডিকেল কলেজে চট্টগ্রামের ৬ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয় নি।

এন্টিজেন টেস্টে ২৫ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয় নি। ইমপেরিয়াল হাসপাতালে ৫১ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শেভরনে ৩৭১ জনের নমুনা পরীক্ষা করে ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৪৪ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। মেডিকেল সেন্টার হাসপাতালে ১৮ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা শনাক্ত হয়েছে। ইপিক হেলথ কেয়ারে ৭৭ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে এবং ল্যাব এইডে ২ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা শনাক্ত হয়েছে

এদিন আরটিএলে নমুনা পরীক্ষা হয় নি।

উল্লেখ,চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তি মারা যান।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm