আক্রান্ত
১৮২৪৪
সুস্থ
১৪৩৬১
মৃত্যু
২৮৪

চট্টগ্রামে ৬ দাবিতে ইংলিশ মিডিয়াম স্কুলের অভিভাবকদের সমাবেশ

0

ইংলিশ মিডিয়াম স্কুলগুলোতে যৌক্তিক হারে টিউশন ফি নির্ধারণ এবং করোনাকালে উচ্চহারের ফি কমানোসহ বিভিন্ন দাবিতে চট্টগ্রামে সমাবেশ করেছে অভিভাবকরা।

শনিবার (১২ সেপ্টেম্বর) সকালে বাংলাদেশ ইংলিশ মিডিয়াম স্কুল প্যারেন্টস ফোরাম (বিইএমএফপিএফ) চট্টগ্রাম শাখার আয়োজনে চট্টগ্রাম নগরীর জামালখানে চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে এই অভিভাবক সমাবেশের আয়োজন করা হয়। এ উপলক্ষে এর পাশাপাশি অনুষ্ঠিত হয় সংবাদ সম্মেলনও।

ইংলিশ মিডিয়াম স্কুলগুলোর অভিভাবকদের উপস্থিতিতে এই সমাবেশে ছয়টি দাবি তুলে ধরা হয়। এগুলো হচ্ছে—করোনাকালীন মহামারির সময় স্কুলগুলোর উচ্চহারের টিউশন ফি কমানো। যেমন এ-ক্যাটাগরি ৬০ ভাগ, বি-ক্যাটাগিরি ৪০ ভাগ এবং সি-ক্যাটাগরি ৩০ ভাগ। মহামারির সময়ে যেসব অভিভাবক উচ্চহারের টিউশন ফি দিতে পারছেন না, তাদের সন্তানদের অনলাইন ক্লাসে থেকে বঞ্চিত না করা বা এডমিশন বাতিল না করা।

দাবির মধ্যে আরও রয়েছে— ২০১৭ সালের সরকারি গ্যাজেট অনুযায়ী দুজন নির্বাচিত অভিভাবক প্রতিনিধির সমন্বেয়ে আইনসম্মত ম্যানেজিং কমিটি গঠন করে স্কুল পরিচালনা করা। যৌক্তিক হারে টিউশন ফি নির্ধারণ। ইংরেজি মাধ্যমে পরিচালিত স্কুলগুলোর সুষ্ঠু পরিচালনার জন্য কার্যকর শিক্ষানীতি প্রণয়ন এবং ইংরেজি মাধ্যমে পরিচালিত স্কুলগুলোর কার্যক্রম পর্যবেক্ষণের জন্য সরকারি পর্যায়ে স্বাধীন ও স্বায়ত্তশাসিত রেগুলেটরি বডি গঠন।

অভিভাবক সমাবেশে উপস্থিত ছিলেন প্যারেন্টস ফোরামের কেন্দ্রীয় সভাপতি একেএম আশরাফুল হক এবং সাধারণ সম্পাদক এজেডএম সালাহউদ্দিন। ফোরামের নির্বাহী সদস্য ও আয়োজক কমিটির আহ্বায়ক মোহাম্মদ ইয়াকুবের সভাপতিত্বে সভাটি পরিচালনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক চৌধুরী শাহাদাত হোসেন।

সভায় ইংলিশ মিডিয়াম স্কুল বিষয়ে সরকারি পরিপত্র জারির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়। এছাড়া চট্টগ্রামের স্কুলগুলোতে উচ্চহারের টিউশন ফি কমানোর জন্য শিক্ষা মন্ত্রণালয়ে চিঠি পাঠানোয় বিশেষভাবে ধন্যবাদ জানানো হয় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজনের প্রতি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ফোরামের উপদেষ্টা আরিফুর রহমান, সহ-সভাপতি মনজুর সাকলায়েন ও ইঞ্জিনিয়ার ফেরদৌস আজম, যুগ্ম সাধারণ সম্পাদক মিনহাজ শাকিল, কোষাধ্যক্ষ উজ্জ্বল ডাকুয়া, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার আফরোজা আক্তার, নির্বাহী সদস্য শাহদাত মাসুদ, এটিএম আলতাফ হোসেইন লোটাস, আনোয়ারা জুই, মোহাম্মদ ইসমাইল প্রমুখ।

ফোরামের চট্টগ্রাম শাখার নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন মোহাম্মদ মিনহাজ, ওয়ালিউল আবেদিন শাকিল, শাহাদাত উল্লাহ এফসিএ, আসলাম উল ইসলাম, মোহাম্মদ শহিদ, ডা. সারোয়ার আলম প্রমুখ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm