s alam cement
আক্রান্ত
১০২৪১৫
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩৩১

চট্টগ্রামে ২১ নাবিকসহ পুরো জাহাজই ১৪ দিনের কোয়ারেনটাইনে

0

চট্টগ্রাম বন্দরে চীন থেকে আসা একটি জাহাজে সাত নাবিকের দেহে করোনার উপসর্গ পাওয়া গেছে। রোববার (২২ আগস্ট) করোনার উপসর্গ পাওয়ার পর ‘এমভি সেরেন জুনিপার’ নামের ওই জাহাজকে ১৪ দিনের কোয়ারেনটাইনে রাখা হয়েছে। সেখানে রয়েছেন ওই সাত নাবিকও। তবে জাহাজটিতে মোট নাবিক রয়েছেন ২১ জন।

জানা গেছে, ১৪ দিনের কোয়ারেনটাইনে থাকার নির্দেশনা দিয়েছেন বন্দর কর্তৃপক্ষ। ইতিমধ্যে বাহামার পতাকাবাহী এ জাহাজ থেকে পণ্য খালাসও বন্ধ করে দেওয়া হয়েছে। ১৫ দিন আগে চীনের ন্যানটং বন্দর থেকে সার নিয়ে রওনা হয়েছিল বাল্ক ক্যারিয়ার এমভি সেরেন জুনিপার।

বাল্ক ক্যারিয়ার সেরেন জুনিপার বর্তমানে চট্টগ্রাম বন্দরের আলফা জেটিতে নোঙ্গর করা আছে। ১১ মিটার ড্রাফট এবং ১৯০ মিটার দৈর্ঘ্য ও ৩২.২৬ মিটার প্রস্থের এ জাহাজের ধারণ ক্ষমতা ৫৭১৪৫ মেট্রিকটন।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব ওমর ফারুক বলেন, ‘বন্দর কর্তৃপক্ষের স্বাস্থ্য কর্মকর্তার পরামর্শে তাদের ১৪ দিনের কোয়ারেনটাইনে থাকতে বলা হয়েছে এবং জাহাজটি থেকে পণ্য খালাসও বন্ধ করে দেওয়া হয়েছে।’

বন্দরের সহকারী স্বাস্থ্য কর্মকর্তা মো. নুরুল আবছার বলেন, ‘স্থানীয় শিপিং এজেন্টের মাধ্যমে নাবিকদের করোনার উপসর্গ থাকার বিষয়টি জানা গেছে। এরপরই জাহাজে স্বাস্থ্যকর্মী পাঠিয়ে নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার ফলাফলের পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। তবে ওই জাহাজকেও ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে।’

এএস/কেএস

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm