চট্টগ্রামে ১৯ দিনের বইমেলা শুরু রোববার, স্টল থাকছে ১২০টি

1

রোববার (২০ ফেব্রুয়ারি) থেকে চট্টগ্রামে শুরু হচ্ছে একুশে বইমেলা। এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম মাঠে আয়োজিত এই মেলায় বইয়ের স্টল থাকবে মোট ১২০টি— যাতে চট্টগ্রাম ও ঢাকার প্রকাশনা প্রতিষ্ঠানগুলো অংশ নেবে।

এই বইমেলার আয়োজন করছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। রোববার সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী মেলার উদ্বোধন করবেন।

মুজিববর্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিবেদিত এবারের বইমেলায় থাকছে ‘বঙ্গবন্ধু কর্নার’। এছাড়া লেখক আড্ডা, নারী লেখক, শিশু কর্নার ও ওয়াইফাই জোনেরও ব্যবস্থাও থাকছে। মুক্তিযোদ্ধাদের জন্য থাকবে সংরক্ষিত আসন। অন্যদিকে মেলার প্রবেশমুখেই থাকবে করোনা প্রতিরোধক বুথ।

মেলায় প্রতিদিন নতুন বইয়ের মোড়ক উন্মোচন ছাড়াও বিষয়ভিত্তিক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে অংশ নেবেন দেশের খ্যাতিমান কবি-সাহিত্যিক, সাংবাদিক, বুদ্ধিজীবী, শিক্ষাবিদ ও সাংস্কৃতিক অঙ্গনের বরেণ্য ব্যক্তিবর্গ।

১৯ দিনব্যাপী এই বইমেলার বিভিন্ন দিনের অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে মাতৃভাষা দিবস, লোক উৎসব, রবীন্দ্র উৎসব, তারুণ্য উৎসব, নারী উৎসব, বিতর্ক উৎসব, নজরুল দিবস, বিদ্রোহী কবিতার শতবর্ষ উদযাপন, মরমী উৎসব, আবৃত্তি উৎসব, নৃগোষ্ঠী উৎসব, চাটগাঁ উৎসব, যুব উৎসব, পেশাজীবী সমাবেশ, ঐতিহাসিক ৭ মার্চের আলোচনা অনুষ্ঠান ও ছড়া উৎসব।

Yakub Group

১০ মার্চ হবে সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে বইমেলার ইতি টানা হবে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

1 মন্তব্য
  1. আইমান বলেছেন

    চট্টগ্রামের বইমেলায় ইসলামিক বই বিক্রি করলে সিটি কর্পোরেশনের এতো জ্বলে কেন? হিন্দু ধর্ম বা অন্যান্য ধর্মের বই বিক্রিতে তো তাদের এই জ্বলুনি থাকে না। তাদের যত এলার্জি সব তো ইসলানিক বই নিয়ে। কারনটা কি?

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm