চট্টগ্রামে ১৮ মার্চ শুরু হবে বঙ্গমাতা আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট, পৃষ্ঠপোষকতায় এসএ গ্রুপ

0

এসএ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ স্কোয়াশ চট্টগ্রামে ১৮ মার্চ থেকে শুরু হতে যাচ্ছে বঙ্গমাতা আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট। ৫ দিনব্যাপী এ টুর্নামেন্টে বাংলাদেশসহ ৯টি দেশ অংশগ্রহণ করছে।

এ টুর্নামেন্টের মাধ্যমে বাংলাদেশ দ্বিতীয় বারের মত প্রফেশনাল স্কোয়াশ অ্যাসোসিয়েশন (পিএসএ) ট্যুর ইভেন্টের আয়োজন করতে যাচ্ছে।

শনিবার (১২ মার্চ) সকাল সাড়ে ১১টায় চট্টগ্রাম ক্লাবে বাংলাদেশ স্কোয়াশ ফেডারেশন আয়োজিত সংবাদ সম্মেলনে এ টুর্নামেন্টের ট্রফি উন্মোচন করা হয়।

টুর্নামেন্টে অংশগ্রহণকারী দেশগুলো হচ্ছে- বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলংকা, ইরান, কানাডা, মালয়েশিয়া, অস্ট্রেলিয়া, কুয়েত ও মিশর। এসব দেশের খ্যাতিমান খেলোয়াড়রা এতে অংশগ্রহণ করবে। তবে এখন পযন্ত ৭টি দেশ অংশ গ্রহনের কথা সাংবাদিকদের জানান বাংলাদেশ স্কোয়াশ ফেডারেশনের সাধারণ সম্পাদক ব্রিগেডিয়ার জেনারেল জিএম কামরুল ইসলাম।

এই টুর্নামেন্টে ৪৮ জন স্কোয়াশ খেলোয়াড় অংশ নিচ্ছে। তার মধ্যে ৩২ জন পুরুষ এবং ১৬জন মহিলা

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন এসএ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক সাজাদ আরেফিন আলম, ফেডারেশন ও চট্টগ্রাম ক্লাবের সচিব কমান্ডার (অব) আশরাফ উদ্দিন, স্কোয়াশের মেম্বার ইনচার্জ আজিজুল হাকিম, ফেডারেশন ও চট্টগ্রাম ক্লাবের নির্বাহী পর্ষদের সদস্যবৃন্দ ও অংশগ্রহণকারী খেলোয়াড়বৃন্দ।সঞ্চালনা করেন এসএ গ্রুপের জিএম সৈয়দ রাফিদুল আলম।

এসএ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সাজাদ আরেফিন আলম বলেন, ‘বঙ্গমাতা স্মরণে আয়োজিত প্রতিযোগিতায় সম্পৃক্ত হতে পেরে আমরা আনন্দিত। যুব সমাজকে খেলাধুলায় সম্পৃক্ত করতে পারলেই দেশ ও জাতির উন্নয়ন সম্ভব। এসএ গ্রুপ স্কোয়াশের উন্নয়ন, নতুন খেলোয়াড়দের প্রশিক্ষণ প্রয়োজনীয় সকল ধরনের সহায়তা প্রদানে বদ্ধপরিকর। ইতোমধ্যে আমরা বাংলাদেশ স্কোয়াশ ফেডারেশনের সাথে চুক্তিবদ্ধ হয়েছি। এই ফেডারেশন থেকে আয়োজিত সকল টুর্নামেন্টে বিশুদ্ধ মুসকান ড্রিংকিং ওয়াটার সরবরাহ করে যাচ্ছি।’

ফেডারেশনের সাধারণ সম্পাদক ব্রিগেডিয়ার জেনারেল জিএম কামরুল ইসলাম বলেন, ‘ছেলে ও মেয়েদের নিয়ে চট্টগ্রামে এত বড় দুইটি প্রতিযোগিতা একই সময়ে আয়োজন করা একটা চ্যালেঞ্জিং কাজ। এই আয়োজন সফলভাবে প্রতিযোগিতা শেষ করলে বিশ্বে বাংলাদেশের সুনাম, পরিচিতি ও ভাবমূর্তি বহুগুণে বৃদ্ধি পাবে।’

জেএস/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm