চট্টগ্রামে ১৮ নমুনার ফল এল নেগেটিভ, অপেক্ষায় একটি লাশ দাফন

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ফৌজদারহাটে বিশেষায়িত হাসপাতাল ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকসাস ডিজিজেসে (বিআইটিআইডিতে) ১৮ জনের নমুনা পরীক্ষা হল সোমবার (৬ এপ্রিল)। এতে কারও শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ মেলেনি।

তবে আগে সংক্রমণ ধরা পড়া ২ রোগীসহ চট্টগ্রামের দুই হাসপাতালে এই মুহূর্তে মোট ৮ জন রোগী আইসোলেশনে আছেন। এর মধ্যে দুজন রোগী আছেন বিআইটিআইডিতে এবং বাকি ৬ জন চট্টগ্রাম জেনারেল হাসপাতালে। আইসোলেশনে থাকা বাকি ৬ রোগীর নমুনা এখনও পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির জানিয়েছেন, ‘আজ (সোমবার) ১৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। কারও শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া যায়নি।’

এ নিয়ে প্রতিষ্ঠানটিতে চট্টগ্রামের ১৬২ জনের নমুনা পরীক্ষা হয়েছে, যার মধ্যে দুজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। সংক্রামিত ওই দুজন পিতা ও পুত্র। দুজনই বর্তমানে জেনারেল হাসপাতালে আইসোলেশনে আছেন। এর মধ্যে পিতার অবস্থা আগের চেয়ে উন্নতির দিকে বলে জানিয়েছেন ডা. অসীম কুমার নাথ। অন্যদিকে ছেলের শরীরে করোনার সংক্রমণ মিললেও তার অন্য কোন অসুখ না থাকায় এখন পর্যন্ত তিনি পুরোপুরি সুস্থ আছে বলেও জানান ডা.অসীম কুমার নাথ।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশনে থাকা অবস্থায় সোমবার এক মুক্তিযোদ্ধার মৃত্যু হয়েছে। আগের (রোববার) রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আনোয়াারা উপজেলার এক যুবকের মৃত্যু হয়। উভয়ের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বিআইটিআইডিতে পাঠানো হয়।

করোনার লক্ষণ নিয়ে জেনারেল হাসপাতালে চিকিৎসা ভর্তি হওয়ার পর মৃত্যুবরণ করা মুক্তিযোদ্ধা আলিম উল্লার লাশ এখনও জেনারেল হাসপাতালেই আছে। তার নমুনা পরীক্ষার ফলাফল জানা আসার পর লাশের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার নাথ।

এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!