চট্টগ্রামে হু হু করে বাড়ছে করোনা, এবার একদিনেই শতাধিক শনাক্ত

0

চট্টগ্রামে বানের পানির মতো হু হু করে বাড়ছে করোনা শনাক্ত। গত ২৪ ঘণ্টায় সেটি ছাড়িয়ে গেল শয়ের ঘর। এক হাজার ৭৬৫ জনের নমুনা পরীক্ষা করে ১০৪ জনের দেহে নতুনভাবে করোনা শনাক্ত হয়েছে। যার দৈনিক শনাক্তের হার ৫.৮৯ শতাংশ। একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যুও হয়েছে।

এ নিয়ে চট্টগ্রামে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ ৩ হাজার ৮৪ জনে। মোট শনাক্তদের মধ্যে নগরীর ৭৪ হাজার ৬৬৩ জন আর জেলার বিভিন্ন উপজেলার ২৮ হাজার ৪২১ জন। এদের মধ্যে এ পর্যন্ত মৃত্যু হয়েছে এক হাজার ৩৩৪ জনের। এর মধ্যে ৭২৪ জন নগরের, বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৬১০ জনের।

রোববার (৯ জানুয়ারি) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

প্রতিবেদন অনুযায়ী নতুন শনাক্ত ১০৪ জনের মধ্যে ৮৮ জন নগরীর এবং ১৬ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। এদিন চট্টগ্রামের ৭ টি উপজেলা ছিল রোগী শূণ্য। বাকি সাত উপজেলার মধ্যে সীতাকুণ্ড উপজেলায় ৪ জন, হাটহাজারী উপজেলায় ২ জন, আনোয়ারায় ২ জন, বাঁশখালীতে একজন, সাতকানিয়ায় দুজন, রাউজানে দুজন ও ফটিকছড়ি উপজেলার তিনজন বাসিন্দার শরীরে ভাইরাসটি বিষ পাওয়া গেছে।

এর আগে নতুন বছরের প্রথম দিন গত ১ জানুয়ারি চট্টগ্রামে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হন ৯ জন। এরপর ২ জানুয়ারি ১৬ জন, ৩ জানুয়ারি ২৩ জন, ৪ জানুয়ারি ৩৫ জন, ৫ জানুয়ারি ৫৩ জন, ৬ জানুয়ারি ৫৩ জন, ৭ জানুয়ারি ৮২ জন, ৮ জানুয়ারি ৭৬ জন এবং ৯ জানুয়ারি (রোববার) ১০৪ জনের দেহে ভাইরাসটির জীবাণু পাওয়া যায়।

Yakub Group

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm