চট্টগ্রামে সাড়ে ৪০০ কোটি টাকা খাটাবে হংকংয়ের কোম্পানি

0

হংকংভিত্তিক কোম্পানি মেসার্স ক্যাম্পভ্যালি চিটাগাং লিমিটেড ৫৪ মিলিয়ন ডলার বা ৪৬৬ কোটি টাকা বিনিয়োগ করে বেপজা অর্থনৈতিক অঞ্চলে একটি ক্যাম্পিং ইকুইপমেন্ট ও গার্মেন্টস ম্যানুফ্যাকচারিং শিল্প স্থাপন করতে যাচ্ছে।

চট্টগ্রামে সাড়ে ৪০০ কোটি টাকা খাটাবে হংকংয়ের কোম্পানি 1

বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়া অঞ্চল কর্তৃপক্ষ (বেপজা) জানিয়েছে, বিদেশি মালিকানাধীন কোম্পানিটি বার্ষিক ২১ দশমিক ৪ মিলিয়ন তাঁবু, ব্যাগ, ব্যাকপ্যাক, ক্যাম্পিং চেয়ার, আসবাবপত্র, লাগেজ, স্লিপিং ব্যাগ, নিট ও ওভেন পোশাক, গাজেবো, ছাতা, গদি এবং আসবাবপত্র ফ্রেম তৈরি করবে।

চট্টগ্রামে হংকংভিত্তিক ওই কোম্পানির কারখানায় প্রায় ৯ হাজার ৩৮০ জন বাংলাদেশি কর্মসংস্থানের সুযোগ পাবেন।

সম্প্রতি রাজধানীর বেপজা কমপ্লেক্সে বেপজা এবং ক্যাম্পভ্যালি চিটাগাং লিমিটেডের মধ্যে এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষর হয়েছে। বেপজার সদস্য (বিনিয়োগ বৃদ্ধি) আলী রেজা মজিদ এবং ক্যাম্পভ্যালি চিটাগাং লিমিটেডের চেয়ারম্যান হং উ লি নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

হংকংভিত্তিক কোম্পানি মেসার্স ক্যাম্পভ্যালি চিটাগাং লিমিটেডের মালিকানায় চট্টগ্রাম ও কর্ণফুলী ইপিজেডে তাঁবু উৎপাদনকারী আরও দুটি প্রতিষ্ঠান রয়েছে।

এর আগে বেপজা অর্থনৈতিক অঞ্চলে শিল্প স্থাপনের জন্য বেপজা আরও পাঁচটি কোম্পানির সঙ্গে ইজারা চুক্তি স্বাক্ষর করেছে। কোম্পানিগুলো ৬০ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে যেখানে ২৩ হাজার ৫৮২ জন বাংলাদেশি কর্মসংস্থানের সুযোগ পাবেন।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm