চট্টগ্রামে সাড়া ফেলেছে প্রধানমন্ত্রীর আগমন নিয়ে লেখা গান (অডিওসহ)

চট্টগ্রামের পলোগ্রাউন্ড ময়দানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনে মহাসমাবেশকে কেন্দ্র করে তৈরি হয়েছে গান। এর মধ্যে হুমায়ুন চৌধুরী সরকারের লেখা গানটি বেশ সাড়া ফেলেছে। সমাবেশকে কেন্দ্র করে তৈরি এ গানে আওয়ামী লীগ সরকার আমলের বিভিন্ন উন্নয়নের কথা তুলে ধরা হয়েছে।

৯ মিনিট ১৪ সেকেন্ডের গানটি গেয়েছেন শিল্পী আলাউদ্দিন তাহের, সামিনা চৌধুরী ও অ্যাডভোকেট কামরুল আযম টিপু।

মহাসমাবেশকে কেন্দ্র করে গান লেখা হলেও এতে উল্লেখ করা হয়েছে সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডগুলো। বেশ সুন্দর পরিবেশনা হয়েছে বলেও উল্লেখ করছে আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

আগামী ৪ ডিসেম্বর পলোগ্রাউন্ড মাঠে জনসমুদ্র তৈরির সঙ্গে সঙ্গে চট্টগ্রামবাসী জননেত্রীকে দেখতে উৎফুল্ল বলেও জানানো হয় এ গানে। এতে আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জয়ের মালা পরানোর কথাও উল্লেখ করা হয়েছে।

সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনের সালাম জানিয়ে সমাবেশে যোগদানের আহ্বান জানানো হয় এ গানে।

Yakub Group

স্লোগানে মুখরিত এ গানে কর্ণফুলী টানেল, পদ্মাসেতু, ফ্লাইওভারে উন্নয়নের ছোঁয়ায় বাংলাদেশের পরিবর্তনের কথা তুলে ধরা হয়েছে। তাছাড়া শেখ হাসিনার সুশাসনে অর্থনৈতিক উন্নয়ন এগিয়ে যাওয়ার বিষয়টি সুরে সুরে নান্দনিকভাবে তুলে ধরা হয়েছে। শেখ হাসিনার আগমনকে স্বাগত জানিয়ে তৈরি এ গান বেশ সুনাম কাড়ছে বলে জানা গেছে।

জানা গেছে, নগরীর পূর্ব মাদারবাড়ি এলাকার সাংস্কৃতিক পরিবারে বেড়ে ওঠা গীতিকার হুমায়ুন চৌধুরী সরকার বাংলাদেশ বেতারে সরকারের উন্নয়ন কর্মযজ্ঞ নিয়ে বেশ কিছু গান লিখেছেন। পুলিশ প্রশাসন নিয়েও বেশ কিছু কাজ করেছেন তিনি। জঙ্গিবাদ নিয়ে নাটক, কমিউনিটি পুলিশিংসহ বেশ কিছু নাটক ও সচেতনতামূলক গান লিখেছেন। এছাড়া চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিনের পক্ষে হাতি মার্কায় ভোট চেয়েও গান লিখেছেন এ গীতিকার।

গীতিকার হুমায়ুন চৌধুরী সরকার বলেন, ‘মহাসমাবেশ উপলক্ষে গান লিখতে পেরে আমি আনন্দিত। এমন একটি মহাসমাবেশের কাজে অংশীদার হয়েছি। অবশ্যই এটি একটি বড় পাওয়া। বঙ্গবন্ধু নিয়েও বেশ কাজ করেছি। এছাড়া চেনা-অচেনা অনেক জনকে গান লিখে দিয়েছি।’

তিনি বলেন, ‘নভেম্বরের শেষ সপ্তাহে কোনো এক সন্ধ্যায় শিল্পী আলাউদ্দিন তাহের ফোন কলে জানান, মহাসমাবেশ উপলক্ষে একটি গান লিখতে হবে। সেদিনই রাত ১১টার দিকে গান লিখতে বসে অন্তত ৪০ মিনিটে এ গান লিখি। সরকারের উন্নয়নের ফলে আমরা যেসকল সুবিধা ভোগ করছি এসব বিষয় উল্লেখ করেই গানটি লেখা। খুব কম সময়ের মধ্যে গানটির কাজ শেষ করেছে। এরই মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে গানটি।’

গানটি গত সোমবার (২৭ নভেম্বর) রেকর্ডিং হয়। এর পরদিন মঙ্গলবার গানটি প্রচার করা হয় বলে জানান তিনি।

আরএম/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm