চট্টগ্রামে শেখ হাসিনার জন্মদিন উদযাপনে সহস্র শ্রমিক-কর্মচারী

এবার চোখধাঁধানো নানা আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন করেছেন চট্টগ্রামের সর্বস্তরের হাজারো শ্রমিক-কর্মচারীর। বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে নগরীর নিউ মার্কেট সংলগ্ন মিউনিসিপাল হাই স্কুল প্রাঙ্গণে শ্রমিক লীগের অন্তর্ভুক্ত বেসিক ইউনিয়ন সমন্বয় পরিষদের উদ্যোগে দিনটি উদযাপন করেন শ্রমিক-কর্মচারিরা। কেক কাটার পাশাপাশি প্রীতি সমাবেশ এবং বাদ্যবাজনা নিয়ে বের করা হয় বর্ণাঢ্য আনন্দ র‌্যালি।

বেসিক ইউনিয়ন সমন্বয় পরিষদের আহ্বায়ক ও বাংলাদেশ অয়েল এন্ড গ্যাস ওয়ার্কার্স ফেডারেশনের মহাসচিব মুহাম্মদ এয়াকুবের সভাপতিত্বে সদস্য সচিব মিরন হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বিশেষ অতিথি ছিলেন শ্রমিক লীগের কেন্দ্রীয় সহ সভাপতি শফর আলী। উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ম আহ্বায়ক মো. আলমগীর, উজ্জল বিশ্বাস, মো. বখতেয়ার কামাল উদ্দিন, মো. শাহ আলম, হারুনুর রশিদ, শেখ মো. মহিউদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে জ্বালানি, বিদ্যুৎ, রেলওয়ে, গণপরিবহন, হকার্স, দোকান শ্রমিকসহ বিভিন্ন খাতের কয়েক হাজার শ্রমিক-কর্মচারী অংশগ্রহণ করেন।

প্রীতি সমাবেশে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমগ্র বিশ্বের অবাক বিস্ময়, তার বিকল্প একমাত্র তিনি নিজেই। শত প্রতিকূলতা পেরিয়ে স্বল্পোন্নত বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করে বিশ্বে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন। কোন অপশক্তি বাঙালিকে দাবিয়ে রাখতে পারেনি। যতদিন শেখ হাসিনা আছেন, ততদিন পথ হারাবে না বাংলাদেশ।’

অনুষ্ঠানে শ্রমিক নেতা মুহাম্মদ এয়াকুব প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘সর্বজয়া’ হিসেবে আখ্যায়িত করে বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনায় হচ্ছেন অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক রাজনীতির মূল স্রোতধারার প্রধান নেতা। তার নেতৃত্বে এগিয়ে যাওয়ার পথ দেখেছে বাংলাদেশ। আর ভবিষ্যতেও দেশ যাতে এগিয়ে যাওয়ার এই পথ হারিয়ে না ফেলে সেজন্য তার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।’

Yakub Group

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm