চট্টগ্রামে শনিবার থেকে চলবে ‘পর্যটক বাস’, যাবে পতেঙ্গা ও ফৌজদারহাট

থাকবে ১টি ছাদখোলা বাসও

চট্টগ্রামে জেলা প্রশাসনের উদ্যোগে প্রথমবার মতো চালু হচ্ছে পর্যটক বাস। নগরীর টাইগারপাস থেকে প্রধান পর্যটন স্পট পতেঙ্গা সমুদ্র সৈকত ও ফৌজদারহাটে নবনির্মিত ডিসি পার্ক ঘিরে চলবে এই বাস।

চট্টগ্রামে শনিবার থেকে চলবে ‘পর্যটক বাস’, যাবে পতেঙ্গা ও ফৌজদারহাট 1

বৃহস্পতিবার (৮ জুন) দুপুর ১২টায় এই বাস সার্ভিস উদ্বোধনের বিষয়ে সার্কিট হাউসে সংবাদ সম্মেলন করেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রাথমিক পর্যায়ে বিআরটিসির দুটি দ্বিতল বাসকে পর্যটক বাস হিসেবে তৈরি করা হয়েছে। শনিবার (১০ জুন) থেকে চালু হবে বাস দুটি। এর মধ্যে পর্যটকদের চাহিদার কথা মাথায় রেখে একটি ছাদখোলা বাসও রাখা হয়েছে।

প্রতিদিন বিকেল ৩টা ও ৪টায় নগরীর টাইগারপাস থেকে ডিসি পার্ক হয়ে পতেঙ্গা সমুদ্র সৈকতের পথে যাত্রা করবে পর্যটক বাস। সন্ধ্যা ৭টা ও রাত ৮টায় শহরে ফিরবে বাস দুটি। তবে ছুটির দিনগুলোতে বিকালের পাশাপাশি সকালেও চলাচল করবে বাস।

প্রতি শুক্রবার সকাল ৯টায় টাইগারপাস থেকে পতেঙ্গা সমুদ্র সৈকতে যাত্রা করে বেলা ১২টায় একই বাসে ফেরা যাবে শহরে। অন্যদিকে শনিবার সকাল সাড়ে ৯টা ও সাড়ে ১০টায় দু’বার টাইগারপাস থেকে পতেঙ্গা সমুদ্র সৈকতের উদ্দেশ্যে যাত্রা করবে পর্যটক বাস। বাস দুটো পতেঙ্গা সমুদ্র সৈকত থেকে টাইগারপাসের উদ্দেশে ফিরতি যাত্রা করবে বেলা ১২টা ও দুপুর ১টায়।

Yakub Group

পর্যটন বাস সার্ভিসে ভ্রমণের জন্য টাইগারপাস থেকে ডিসি পার্ক ৪০ টাকা, ডিসি পার্ক থেকে পতেঙ্গা সমুদ্র সৈকত ৩০ টাকা, টাইগার পাস থেকে পতেঙ্গা সমুদ্র সৈকত ৭০ টাকা, একইভাবে পতেঙ্গা থেকে ডিসি পার্ক ৩০ টাকা, ডিসি পার্ক থেকে টাইগারপাস ৪০ টাকা, পতেঙ্গা সমুদ্র সৈকত থেকে টাইগারপাস ৭০ টাকা টিকেটের মূল্য নির্ধারণ করা হয়েছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সড়ক পরিবহন কর্পোরেশনের চেয়ারম্যান মো. তাজুল ইসলাম, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আমিনুর রহমান, জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান, সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়।

আরএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!