s alam cement
আক্রান্ত
৩৫১০৮
সুস্থ
৩২২৫০
মৃত্যু
৩৭১

চট্টগ্রামে লাশ নিতে মিলবে ফ্রি অ্যাম্বুলেন্স, টিম পজিটিভের উদ্যোগ

0

চট্টগ্রামের যে কোনো স্থানে অজ্ঞাত, বেওয়ারিশ ও অসহায় দরিদ্র মানুষের লাশ অ্যাম্বুলেন্সে করে বিনামূল্যে নিয়ে যাবে টিম পজিটিভ বাংলাদেশ (টিপিবি)। চট্টগ্রাম মহানগর ছাড়াও জেলার যে কোনো হাসপাতালসহ যে কোনো স্থানে চাইলেই এই সুবিধা মিলবে।

সোমবার (৩০ নভেম্বর) চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানা এলাকায় একটি বেওয়ারিশ লাশ দাফনের উদ্যোগ নেওয়ার মধ্য দিয়ে টিপিবির এই কার্যক্রমটি শুরু হয়েছে।

টিপিবির চট্টগ্রামের সমন্বয়ক জিয়াউদ্দিন হায়দার চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘কোতোয়ালীর পুরাতন রেলস্টেশনের রাস্তার পাশে এক অজ্ঞাত ব্যক্তির মৃতদেহ পড়ে থাকতে দেখে এক পথচারী কোতোয়ালী থানাকে অবগত করে। পরে কোতোয়ালী থানা থেকে বিষয়টি টিপিবিকে জানানো হলে আমাদের স্বেচ্ছাসেবকরা অ্যাম্বুলেন্স নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়। এরপর সকল আইনি প্রক্রিয়া সম্পন্ন করে লাশ দাফনের জন্য আঞ্জুমান মুফিদুল ইসলামকে হস্তান্তর করা হয়।’

সোমবার  চট্টগ্রাম রেলস্টেশনের পাশে অজ্ঞাত ব্যক্তির মৃতদেহ পড়ে থাকতে দেখে সকল আইনি প্রক্রিয়া সম্পন্ন করে লাশ দাফনের জন্য আঞ্জুমান মুফিদুল ইসলামকে হস্তান্তর করা হয়।
সোমবার চট্টগ্রাম রেলস্টেশনের পাশে অজ্ঞাত ব্যক্তির মৃতদেহ পড়ে থাকতে দেখে সকল আইনি প্রক্রিয়া সম্পন্ন করে লাশ দাফনের জন্য আঞ্জুমান মুফিদুল ইসলামকে হস্তান্তর করা হয়।

অজ্ঞাত কিংবা অসহায় মানুষের সেবায় লাশ পরিবহনের ফ্রি অ্যাম্বুলেন্স সেবা প্রদানের এই কর্মসূচি চলমান থাকবে বলেও জানান জিয়া উদ্দিন।

Din Mohammed Convention Hall

চট্টগ্রামে লাশ পরিবহনে ফ্রি এম্বুলেন্স সার্ভিস এর জন্য যে নম্বরগুলোতে যোগাযোগ করতে হবে সেগুলো হলো—
০১৮৬০-৭০৮০০০ (রবিউল ইসলাম রাজু), ০১৮৩০-০৬০৪৪৪ (আমান উল্লাহ আরমান), ০১৯৭৬-৭০৭৫৪৯ (শাকিল)

এআরটি/সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm