চট্টগ্রামে র‌্যাবের ওপর হামলার ঘটনায় ৫ জনের কারাদণ্ড

চট্টগ্রামে মাদকবিরোধী অভিযানের সময় র‌্যাবের ওপর হামলার ঘটনায় পাঁচজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (৭ নভেম্বর) দুপুরে চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাদ্দাম হোসেন এই রায় দেন।

এই মামলায় মিজানুর রহমানকে দুই বছর এবং বাকিদের মধ্যে ফয়জুল ইসলাম মাসুদ, বেলায়েত হোসেন, ইমরুল চৌধুরী ইমন এবং আজাদ মিয়াকে তিন বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া তাদের প্রত্যেককে এক হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

মামলার সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ১৭ ডিসেম্বর নগরীর পাহাড়তলী থানার অলঙ্কার মোড়ে ইয়াবা বেচা-কেনার করছিল মাদক ব্যবসায়ীরা। চট্টগ্রাম জোনের চান্দগাঁও ক্যাম্পের ১৪ র‌্যাব সদস্যের একটি দল সেখানে অভিযান চালায়।

ওই সময় র‌্যাব সদস্যদের দেখে পালাতে গেলে মিজানুর নামের ওই ইয়াবা ব্যবসায়ীকে ধরে ফেলেন তারা। তাকে তল্লাশি করে পকেট থেকে ১০৬টি ইয়াবা উদ্ধার করা হয়। মিজানুর রহমান র‌্যাবের হাতে ধরা পড়লেও বাকি চারজন পালিয়ে যান। এর পর পরই মিজানুরকে উদ্ধার করতে র‌্যাব সদস্যদের ওপর হামলা চালায় বাকি সদস্যরা। কিন্তু স্থানীয় জনতার সহযোগিতায় বাকি চারজনকেও গ্রেপ্তার করতে সক্ষম হয় র‌্যাব।

এই ঘটনায় সরকারি কাজে বাধাদানের অভিযোগ এনে র‌্যাব-৭ এর চান্দগাঁও ক্যাম্পের তৎকালীন উপ-সহকারী পরিচালক (ডিএডি) মো. রহমতউল্লাহ বাদি হয়ে পাহাড়তলী থানায় পাঁচজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পুলিশ ২০১৫ সালের পুলিশ তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন।

Yakub Group

এই বিষয়ে সহকারী পাবলিক প্রসিকিউটর নিলু কান্তি দাশ বলেন, ‘রাষ্ট্রপক্ষের পাঁচজনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এই রায় দিয়েছেন। মিজানুর রহমানকে দুই বছর এবং ফয়জুল ইসলাম মাসুদ, বেলায়েত হোসেন, ইমরুল চৌধুরী ইমন ও আজাদ মিয়াকে তিন বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।’

আরএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm