চট্টগ্রামে ‘রথ’ দেখবেন মির্জা ফখরুল, বেচবেন ‘কলা’ও

ওয়ালিমাতে এসে বসবেন প্রতিনিধি সমাবেশেও

0

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) চট্টগ্রাম আসছেন একটি সামাজিক অনুষ্ঠানে। তার চট্টগ্রাম সফরের সুযোগে নগর বিএনপি আয়োজন করেছে প্রতিনিধি সমাবেশের। সামাজিক অনুষ্ঠানে তার অংশগ্রহণ পূর্বনির্ধারিত হলেও নগর নেতারা রোববার ওই অনুষ্ঠানের দাওয়াত পেয়ে সোমবার সকাল থেকে প্রতিনিধি সভা করার জন্য ব্যস্ত হয়ে পড়েন।

বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেন, মহাসচিবের সাথে দলের নেতৃবৃন্দের মতবিনিময় সভা আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। নেতাকর্মীদের মধ্যে এই মতবিনিময় সভার কারণে একটা উৎসব ভাব দেখা যাচ্ছে। মহাসচিব আমাদের কারাবন্দি চেয়ারপার্সনের কারামুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান জননেতা তারেক রহমানের স্বদেশ প্রত্যাবর্তন, আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনসহ বিভিন্ন ইস্যুতে কথা বলবেন।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনে এই মতবিনিময় সভা হবে বলে জানিয়ে নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, মতবিনিময় সভায় নগর বিএনপির পদে থাকা সকল নেতা, থানা ও ওয়ার্ড কমিটি এবং সহযোগী সব সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদককে উপস্থিত থাকার জন্য বলা হয়েছে।

সভায় দলের স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীকে অতিথি হিসেবে প্রচার করলেও তিনি চট্টগ্রামে নেই। দলীয় কর্মসূচিসহ পূর্ব নির্ধারিত বিভিন্ন ব্যস্ততায় তিনি মঙ্গলবারও চট্টগ্রাম আসছেন না বলে জানা গেছে।

প্রসঙ্গত, মির্জা ফখরুল ইসলাম আলমগীর ইতোপূর্বে যতবারই চট্টগ্রাম এসেছিলেন দলের বড় কর্মসূচি থাকায় নগর বিএনপির প্রথম সারির নেতাদের ছাড়া অন্য নেতাদের সাথে বসতে পারেননি। এবার নগর ছাড়াও থানা ওয়ার্ড পর্যায়ের নেতারা সরাসরি মহাসচিবের সাথে বসবেন।

মঙ্গলবার মূলত দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব মোস্তাক আহমদ খানের মেয়ের ওয়ালিমা অনুষ্ঠানে অংশ নিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর চট্টগ্রাম আসছেন। যদি শুধুমাত্র নগর নেতারা কর্মসূচি ঘোষণা দিয়ে মহাসচিবকে অতিথি হিসেবে চট্টগ্রাম আনতে পারতেন, তার প্রভাব আরো বেশি হতো বলে জানান দলীয় কর্মীরা।

এফএম/এসএস/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন