চট্টগ্রামে যুবাদের নিয়ে বিটার ৩ দিনের কর্মশালা অনুষ্ঠিত

ইয়ূথ লেড ইনোভেশান ল্যাব বাংলাদেশ ইন্সটিটিউট অব থিয়েটার আর্টস (বিটা) এবং সেভ দ্যা চিলড্রেনের উদ্যোগে চট্টগ্রামে তিনদিনের কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

১ থেকে ৩ অক্টোবর পর্যন্ত নগরীর ব্র্যাক লার্নিং সেন্টারের কর্মশালায় ছয়টি দল অংশ নেয়। এর মধ্যে জাতীয় পর্যায়ের জন্য তিনটি দলকে ১ম, ২য় ও ৩য় ঘোষণা করা হয়।

কর্মশালায় ইয়ূথ লেড ইনোভেশান প্রক্রিয়াতে যুবদের সম্পৃক্তকরণের মাধ্যমে স্থানীয় পর্যায়ের সমস্যা চিহ্নিত ও বিশ্লেষণের মাধ্যমে সমাধানে কার্যকরী বিজনেস আইডিয়া চিহ্নিত করা হয়। এই প্রক্রিয়ায় মেন্টর এবং সহায়তাকারীরা বিজনেস পরিকল্পনাগুলো উদ্ভাবনী প্রক্রিয়াই তুলে আনতে সহায়তা করা হয়।

যুবারা ছয়টি দলে ছয়টি বিষয়ে তাদের প্রকল্পগুলো নিয়ে কাজ করে। এর মধ্যে বায়োপ্ল্যান্ট স্থাপনের মাধ্যমে বায়োগ্যাস ও জৈব সার তৈরি, বর্জ্য ব্যবস্থাপনা, অর্গানিক মসল্লা উৎপাদন ও সরবরাহ, প্লাস্টিকের বিকল্প  নারিকেলের মালার তৈরি হস্তশিল্প, খেলার মাধ্যমে কর্মজীবী পরিবারের শিশুদের মানসিক বিকাশ সাধন নিয়ে কাজ করা নিয়ে প্রকল্প ছিল।

কর্মশালার সমাপনী পর্বে প্রধান অতিথি ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক প্রজেশ কুমার সাহা।

বিচারক হিসাবে উপস্থিত ছিলেন যুব উন্নয়ন কর্মকর্তা জাহান উদ্দীন, নারী উদ্যোক্তা নাসরিন সারোয়ার মেঘলা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের সহকারী অধ্যাপক এনামুল হক।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!