চট্টগ্রামে যুক্তরাষ্ট্রের অর্থায়নে ইংলিশ অ্যাক্সেস মাইক্রোস্কলারশিপ প্রোগ্রামের গ্র‍্যাজুয়েশন

মার্কিন যুক্তরাষ্ট্র সরকারের অর্থায়নে পরিচালিত ল্যাঙ্গুয়েজ প্রফিসিয়েন্সি সেন্টারের (এলপিসি) ইংলিশ অ্যাক্সেস মাইক্রোস্কলারশিপ প্রোগ্রামের গ্র‍্যাজুয়েশন সম্পন্ন হয়েছে।

শনিবার (২১ জানুয়ারি) ইংলিশ অ্যাক্সেস মাইক্রোস্কলারশিপ প্রোগ্রামের এফওয়াই-১৮ ব্যাচের গ্রাজুয়েশন সম্পন্ন হয়।

চিটাগং ইন্টারন্যাশনাল স্কুলে অবস্থিত এলপিসি চট্টগ্রাম কেন্দ্রের এই গ্র‍্যাজুয়েশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন ঢাকায় মার্কিন দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স হেলেন লাফাভ।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মার্কিন দূতাবাসের কালচারাল এ্যাটাচে শার্লিনা হোসেন মর্গান, আমেরিকা থেকে আগত ইংলিশ ল্যাংগুয়েজ ফেলো মিমি মার্স্টলার এবং অ্যালান স্টুয়ার্ট ।

এলপিসি চট্টগ্রাম কেন্দ্রের কো-অর্ডিনেটর ড. আবুল আলা মুহাম্মদ হোছামুদ্দিনের সভাপতিত্বে এবং একাডেমিক কো-অর্ডিনেটর ও আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ইফতেখার উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন এলপিসি ডিরেক্টর জাভেদ হায়দার করিম।

Yakub Group

এতে স্বাগত বক্তব্য রাখেন এলপিসির শিক্ষিকা সায়েদা ফাতেমা। এছাড়াও বক্তব্য রাখেন এলপিসির এক্সেস টিচার মুহাম্মদ মুহিব উল্লাহ, মানিক দে, নুসরাত তাহসিন, নুসরাত শারমিন প্রমুখ।

শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন আজাদ হোসেন ও কাজী সুমাইয়া স্মৃতি।

অনুষ্ঠানে দেশাত্মবোধক গান পরিবেশন করেন যাত্রী ধর। এফওয়াই-১৮ ব্যাচের ছাত্রীরা মনোমুগ্ধকর অভিনয়ের মাধ্যমে ফুটিয়ে তুলে সেভ এনভায়রনমেন্ট, সেভ ওয়াটার, সেভ পলিয়েশন।

অথিতিবৃন্দ ছাত্র-ছাত্রীদের ইংলিশ ল্যাঙ্গুয়েজ ও কারিকুলাম অ্যাকটিভিটিজের ওপর জোর দিয়ে এলপিসির শিক্ষার্থীদের বক্তব্য, কবিতা, গান ও নাটকের প্রশংসা করেন।

শেষে এফওয়াই-১৮ ব্যাচের ছাত্র-ছাত্রীদের এচিভমেন্ট সার্টিফিকেট প্রদান করা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm