আক্রান্ত
১৮৮০৫
সুস্থ
১৫২১৮
মৃত্যু
২৯২

চট্টগ্রামে মৃত্যু বেড়ে ২৮২, আরও ৪৬ জনের করোনা পজিটিভ

0

চট্টগ্রামের উপজেলায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনায় মৃত্যুর সংখ্যা গিয়ে দাঁড়াল ২৮২ জনে। এদের মধ্যে ১৯৫ জন নগরের এবং ৮৭ জন উপজেলার। একই সময়ে চট্টগ্রামে আরও ৪৬ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। যাদের ৩৭ জন নগরের এবং ৯ জন উপজেলার। অন্যদিকে, আগেরদিন করোনা থেকে সুস্থ হয়েছিলেন আরও ৯৯ জন।

এ নিয়ে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা এখন ১৮ হাজার ১২০ জনে গিয়ে দাঁড়াল। এর মধ্যে ১২ হাজার ৯৫০ জন নগরের এবং পাঁচ হাজার ১৭০ জন উপজেলার। ১৬ সেপ্টেম্বর পর্যন্ত করোনা থেকে সুস্থ হওয়ার সংখ্যা ১৪ হাজার ১৯৮ জন। এদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়েছেন তিনহাজার ৫ জন এবং বাড়িতে থেকে সুস্থ হয়েছেন ১১ হাজার ১৯৩ জন।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

সিভিল সার্জন জানান, চট্টগ্রামের সরকারি-বেসরকারি ছয়টি ল্যাবে গত ২৪ ঘন্টায় ১১২৫ জনের নমুনা পরীক্ষা করে ৪৬ জনের দেহে করোনা শনাক্ত হয়। যাদের মধ্যে নগরের ৩৭ জন এবং উপজেলার ৯ জন। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে উপজেলার একজন মারা যান।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো টেস্টসহ দিনের সর্বাধিক ৪৩০ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ৯ জনের দেহে। এদের ৮ জনই নগরের, বাকি ১ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৮৮ জনের নমুনা পরীক্ষা করে নগরের ২ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ৩৮১ জনের নমুনা পরীক্ষা করে দিনের সর্বোচ্চ ১৮ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। এদের মধ্যে ১৬ জনই নগরের এবং ২ জন উপজেলার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪ ঘণ্টায় ৮৪ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের দেহে করোনা পাওয়া যায়। যাদের মধ্যে নগরের ১ জন ও বিভিন্ন উপজেলার ৪ জন।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৮৪ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়।

চট্টগ্রামের আরেকটি বেসরকারি করোনা পরীক্ষাগার শেভরণ ল্যাবে ২৪ ঘণ্টায় ৫৮ জনের করোনার নমুনা পরীক্ষা করে ৭ জনের পজিটিভ রিপোর্ট আসে। এদের মধ্যে ৫ জন নগরের এবং ২ জন উপজেলার।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে গত ২৪ ঘণ্টায় করোনার কোন নমুনা পরীক্ষা হয়নি।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৯ জনের ব্যাপারে বিস্তারিত তথ্য সিভিল সার্জনের দেয়া রিপোর্টে ছিল না।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm