s alam cement
আক্রান্ত
১০১৭৮৪
সুস্থ
৮৬৮০১
মৃত্যু
১৩০১

চট্টগ্রামে মৃত্যুশূন্য দিনে করোনা শনাক্ত নামলো ১ শতাংশের নিচে

0

চট্টগ্রামে করোনার দ্বিতীয় ঢেউ শুরুর পর সবচেয়ে কম করোনা শনাক্তের দেখা মিলল। গত ২৪ ঘণ্টায় শনাক্তের সংখ্যা সর্বনিম্ন স্তরে এসে পৌঁছেছে। এদিন ১ হাজার ৭১৯ জনের নমুনা পরীক্ষা শূন্য দশমিক ৬৯ শতাংশ হারে মাত্র ১১ জনের করোনা শনাক্ত হয়। একই সময়ে মৃত্যুর খাতাও ছিল শূন্য। এছাড়া চট্টগ্রামের ১৪ উপজেলার মধ্যে ২টি ছাড়া বাকি ১২টি উপজেলা করোনা শূন্য ছিল এদিন।

রোববার (১১ অক্টোবর) এ তথ্য জানায় জেলা সিভিল সার্জন কার্যালয়।

তথ্য মতে, এদিন চট্টগ্রামের ১০টি ল্যাবে ১ হাজার ৭১৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে ১১ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। নতুন আক্রান্তের মধ্যে ৮ জন নগরের আর ৩ জন উপজেলার বাসিন্দা।

এ নিয়ে আক্রান্ত রোগীর সংখ্যা ১ লাখ ২ হাজার ২৫ জনে এসে দাঁড়িয়েছে। আর মৃত্যুর সংখ্যা আগের দিনের মত ১ হাজার ৩১১ জনই।

ল্যাবগুলোর মধ্যে চমেক ল্যাবে ৬৬টি নমুনার মধ্যে ১ জন, শেভরনে ৪৬২টি নমুনার মধ্যে ২ জন, মেডিক্যাল সেন্টার হাসপাতালে ৬টি নমুনা পরীক্ষা করে ১ জন, চবিতে ২৩ জনের নমুনা পরীক্ষায় ২ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪১৪ জনের নমুনা পরীক্ষায় ৩ জন, মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৫৫ জনের নমুনা পরীক্ষায় ২ জনের করোনা শনাক্ত হয়।

এছাড়া বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪১৬টি, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ২১টি, আরটিআরএল ল্যাবে ২টি ও ল্যাব এইডে একজনের নমুনা পরীক্ষায় কারোই করোনা শনাক্ত হয়নি।

এদিকে সিভাসু, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল, এন্টিজেন টেস্ট করা হয়নি রোববার।

উপজেলাগুলোর মধ্যে সাতকানিয়ায় ২ জন ও হাটহাজারীতে ১ জন আক্রান্ত হয়েছে। এ দিন লোহাগড়া, বোয়ালখালী, ফটিকছড়ি, বাঁশখালী, আনোয়ারা, চন্দনাইশ, পটিয়া, রাঙ্গুনিয়া, রাউজান, সীতাকুণ্ড, মিরসরাই ও সন্দ্বীপে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm