চট্টগ্রামে মালয়েশিয়ান শিক্ষামেলা শুরু শনিবার

0

মালয়েশিয়ায় পড়তে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য ‘স্টাডি ইন মালয়েশিয়া এক্সপো-২০১৯’ শীর্ষক দুই দিনব্যাপী শিক্ষা মেলার আয়োজন করেছে আন্তর্জাতিক শিক্ষাবিষয়ক পরামর্শক প্রতিষ্ঠান মেন্টরস চট্টগ্রাম ও উইনিং ম্যাগনিটিউড।

আগামী শনিবার ও পরদিন রোববার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত হোটেল রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউতে হবে এ মেলা। মালয়েশিয়ার শিক্ষা মন্ত্রণালয়ের সহযোগিতায় আয়োজিত এ মেলায় সে দেশের শীর্ষস্থানীয় নয়টি বিশ্ববিদ্যালয় অংশ নেবে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান উইনিং ম্যাগনিটিউডের চট্টগ্রাম শাখার প্রধান মাঞ্জুমা মোর্শেদ।

সংবাদ সম্মেলনে মাঞ্জুমা মোর্শেদ বলেন, ‘বাংলাদেশের অনেক শিক্ষার্থী বিদেশে উচ্চশিক্ষা নেওয়ার স্বপ্ন দেখেন। কিন্তু সঠিক তথ্য ও দিকনির্দেশনা না পাওয়ার কারণে স্বপ্নপূরণে ব্যর্থ হচ্ছেন। মেলায় অংশ নিয়ে আগ্রহী শিক্ষার্থী ও অভিভাবকেরা মালয়েশিয়ার শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিনিধিদের সঙ্গে সরাসরি কথা বলে ভর্তি ও বৃত্তি সুবিধা এবং ভিসাসংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে পারবেন।

আয়োজকেরা জানান, মেলায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে মেধার ভিত্তিতে বৃত্তি প্রদানের পাশাপাশি ভর্তি আবেদন করলে নানা ছাড়ের সুযোগ থাকবে। এ জন্য আগ্রহী শিক্ষার্থীদের সনদসহ অন্যান্য কাগজপত্র সঙ্গে আনতে হবে।

এএইচ

Loading...
আরও পড়ুন