চট্টগ্রামে মহালয়ায় সনাতনী বিদ্যার্থী সংসদের নানা আয়োজন

চট্টগ্রামের সনাতনী বিদ্যার্থী সংসদের উদ্যোগে নানা আয়োজনে শুভ মহালয়া উদযাপন করা হয়েছে।

চট্টগ্রামে মহালয়ায় সনাতনী বিদ্যার্থী সংসদের নানা আয়োজন 1

শনিবার (১৪ অক্টোবর) শনিবার চট্টগ্রামের ফতেয়াবাদ মহাকালী বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে দিনব্যাপী কর্মসূচির সূচনা হয় চণ্ডীপাঠের মধ্যদিয়ে।

চট্টগ্রামে মহালয়ায় সনাতনী বিদ্যার্থী সংসদের নানা আয়োজন 2

এরপর দেশ ও জাতির কল্যাণে বিদ্যার্থী মঙ্গল শোভাযাত্রা, মাঙ্গলিক অনুষ্ঠান, বৈদিক সঙ্গীত, চিত্রাংকন, বৈদিক নৃত্য, চণ্ডীপাঠ, শ্রীমদ্ভগবত গীতাপাঠ করেন প্রতিযোগীরা।

বিদ্যার্থী সংসদের উদ্যোগে গীতা ও ধর্মীয় বিষয় নিয়ে আয়োজন করা হয় বৃত্তি পরীক্ষা। এতে তৃতীয় শ্রণি থেকে শুরু করে সব বয়সের প্রায় ১৭ হাজার শিক্ষার্থীরা অংশ নেয়।

দুপুরে বৈদিক আলোচনা সভার সভাপতিত্ব করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি কুশল বরণ চক্রবর্তী।

উদ্বোধক ছিলেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ কমিটির সদস্য রাশেদুল ইসলাম রাসেল।

প্রধান অতিথি ছিলেন ইসকন পুণ্ডরীক ধামের অধ্যক্ষ চিম্ময় দাশ ব্রহ্মচারী।

বিশেষ অতিথি ছিলেন দৈনিক চট্টগ্রাম প্রতিদিনেরে উপদেষ্টা সম্পাদক ও প্রকাশক আয়ান শর্মা, কোতোয়ালী থানা পূজা উদযাপন পরিষদের সভাপতি বিজয় চক্রবর্তী।

সভা শেষে বৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী ২০০ জন শিক্ষার্থীদের মাঝে পুরস্কার ও ক্রেস্ট বিতরণ করা হয়।

উদ্বোধকের বক্তব্যে রাশেদুল ইসলাম রাসেল বলেন, ‘দেবী দুর্গা ধরাধামে এসেছেন অশুভ শক্তির বিনাশে। একঝাঁক তরুণ সনাতনী বিদ্যার্থী সংসদের বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণ করে সফল ও সার্থক করেছে। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে।’

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কুশল বরণ চক্রবর্তী বলেন, ‘এক যুগের বেশি সময় ধরে বাংলাদেশের অনেক জেলায় সংগঠনের কার্যক্রম চলছে। সনাতনী বিদ্যার্থী সংসদ মূলত শিক্ষণীয় বিষয়ের ওপর বিদ্যার্থীদের গীতাপাঠ, চণ্ডীপাঠ, বেদপাঠ, শিক্ষা ও ধর্মীয় সংস্কৃতি ওপর প্রশিক্ষণ দিয়ে থাকেন।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!