আক্রান্ত
২০২৭৭
সুস্থ
১৫৮০১
মৃত্যু
৩০১

চট্টগ্রামে ভারতের ভিসা মিলবে মঙ্গলবার থেকে, টুরিস্ট ভিসা হবে না

0

চট্টগ্রামের ভারতের ভিসা সার্ভিস আবার চালু হয়েছে। করোনাভাইরাসে উদ্ভূত পরিস্থিতির কারণে দীর্ঘদিন ধরে ভিসা কার্যক্রম বন্ধ থাকার পর প্রাথমিক পর্যায়ে চার ধরনের ভিসা দেওয়া হচ্ছে চট্টগ্রামের ভারতীয় সহকারী হাই কমিশন থেকে।

রোববার (১১ অক্টোবর) বাংলাদেশি নাগরিকদের জন্য অনলাইন ভিসা আবেদন পরিষেবা পুনরায় চালু করার ঘোষণা করে চট্টগ্রামের ভারতীয় সহকারী হাই কমিশন।

প্রাথমিক পর্যায়ে যে চার ধরনের ভিসা দেওয়া হবে বলে জানানো হয়েছে, সেগুলো হচ্ছে মেডিকেল, ব্যবসা, এন্ট্রি ও সাংবাদিক ভিসা। তবে অন্যান্য ভিসাগুলোও শীঘ্রই চালু করা হবে বলে হাইকমিশন জানিয়েছে।

ভিসা আবেদন মঙ্গলবার (১৩ অক্টোবর) থেকে সকাল সাড়ে আটটা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ভারতীয় সহকারী হাই কমিশন, চট্টগ্রাম (প্লট নং ২১১১, জাকির হোসেন রোড, খুলশী, চট্টগ্রাম) ভিসা সেন্টারে গ্রহণ করা হবে।

অনুমোদিত ভিসা ডেলিভারি দেওয়া হবে সাপ্তাহিক ছুটির দিন ছাড়া প্রতিদিন দুপুর তিনটা থেকে বিকাল সাড়ে চারটার মধ্যে।

পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত টুরিস্ট ভিসা দেওয়া হবে না বলে জানিয়ে চট্টগ্রামের ভারতীয় সহকারী হাই কমিশন জানিয়েছে, ভিসা আবেদনকারীকে ভারতে ভ্রমণের সময় অবশ্যই ভ্রমণের তারিখ থেকে ৭২ ঘন্টার মধ্যে ‘কোভিড নেগেটিভ সার্টিফিকেট’ সঙ্গে রাখতে হবে। অন্যদিকে মেডিকেল ভিসার আবেদনপত্রের সঙ্গে অবশ্যই ডাক্তারের ‘অ্যাপয়নমেন্ট লেটার’ দিতে হবে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm