চট্টগ্রামে বন্ধ মদের দোকান, শুক্রবার সন্ধ্যা থেকে বন্ধ পতেঙ্গা ও পারকি সৈকত

0

ইংরেজি বছরের শেষ দিনে উপলক্ষে বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে বন্ধ হয়ে গেছে চট্টগ্রামে সব ধরনের লাইসেন্স করা মদের দোকান ও বার। একই সাথে শুক্রবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার পর থেকে পরদিন সকাল ১০টা পর্যন্ত কোন পর্যটক পতেঙ্গা ও পারকি সমুদ্র সৈকতে অবস্থান করতে পারবে না বলে জানিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

থার্টি ফার্স্ট নাইট এর আয়োজনকে ঘিরে এ নিষেধাজ্ঞা জারি করে সিএমপি।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সিএমপির পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জানানো হয়, থার্টি ফার্স্ট নাইটকে কেন্দ্র করে আবাসিক হোটেলে ডিজে পার্টির নামে কোনও স্পেস বা কক্ষ ভাড়া দেওয়া যাবে না।

শুক্রবার রাত ১০টা থেকে ফাস্টফুডের দোকান বন্ধ রাখতে হবে। বৃহস্পতিবার বিকাল চারটা থেকে শনিবার সকাল ১০টা পর্যন্ত কোনও ধরনের লাইসেন্স করা আগ্নেয়াস্ত্র বহন করা যাবে না।

মাদকাসক্ত অবস্থায় কাউকে পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। সব ধরনের অনুষ্ঠানে নারীদের জন্য পৃথক ব্যবস্থা রাখতে হবে।

এছাড়াও রাস্তা, ফ্লাইওভার, ভবনের ছাদ ও প্রকাশ্য স্থানে উৎসব করা যাবে না। থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে অনুমোদিত স্থানে সভা-সমাবেশ এবং ধর্মীয় সামাজিক সাংস্কৃতিক অনুষ্ঠানে করোনা সংক্রান্ত সরকারি বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি মানতে হবে।

কোথাও কোনও ধরনের আতশবাজি ও পটকা ফোটানো যাবে না। ভবনের ছাদে পটকা ফোটানো হলে ভবন মালিকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়া উচ্চস্বরের হর্ন, বেপরোয়া গতিতে গাড়ি ও মোটর সাইকেল চালানোর উপরও নিষেধাজ্ঞা জারি করা হয়।

বিএস/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm