চট্টগ্রামে ফ্রি ক্লিনিক সেবার উদ্বোধন করলেন হেলাল আকবর চৌধুরী বাবর

0

চট্টগ্রাম নগরীর এনায়েতবাজারের জুবিলী রোডের এলাহি কমপ্লেক্সে ‘ফ্রি ক্লিনিক সেবা’র উদ্বোধন করা হয়েছে। ওই এলাকার শাহেদ আজগর ও রাশেদ আজগর পরিবারের পক্ষ থেকে এই আয়োজন করা হয়।

ক্লিনিকের প্রতি সপ্তাহে তিনদিন বিকাল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত দু’জন চিকিৎসক ও একজন পুষ্টিবিদের সমন্বয়ে ফ্রি চিকিৎসাসেবা দেওয়া হবে।

বৃহস্পতিবার (৩০ জুন) বিকাল ৫টায় প্রধান অতিথি হিসেবে ক্লিনিক সেবার উদ্বোধন করেন কেন্দ্রীয় যুবলীগের সাবেক উপ-অর্থ সম্পাদক হেলাল আকবর চৌধুরী বাবর।

ক্লিনিকের স্বত্বাধিকারী ডা.ফয়সাল চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ২২ নম্বর এনায়েতবাজার ওয়ার্ড কাউন্সিলর সলিমুল্লা বাচ্চু, সংরক্ষিত মহিলা কাউন্সিলর নিলু নাগ।

হেলাল আকবর চৌধুরী বাবর বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার পাড়া-মহল্লায়, গ্রামগঞ্জে স্বাস্থ্যসেবাকে সাধারণ মানুষের দৌঁড়গোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্য প্রতিটি এলাকায় হাসপাতাল-ক্লিনিক ও স্বাস্হ্যসেবা কেন্দ্র গড়ে তুলছে। পাশাপাশি সমাজের বিত্তবানরা যদি এইভাবে চিকিৎসাসেবায় এগিয়ে আসেন তাহলে মানুষের হাতের নাগালেই পৌঁছে যাবে স্বাস্থ্যসেবা।’

Yakub Group

কাউন্সিলর সলিমুল্লা বাচ্চু বলেন, ‘চিকিৎসাক্ষেত্রে বর্তমান সরকারের যে সাফল্য তা ধরে রাখতে আমাদের এগিয়ে আসতে হবে। চিকিৎসা খাতকে উন্নত ও সাধারণ মানুষের জন্য সহজলভ্য করতে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করছে। সরকারের পাশাপাশি এই ধরনের ব্যক্তিগত উদ্যোগ চিকিৎসা খাতে আরও সফলতা বয়ে আনবে।’

মহিলা কাউন্সিলর নিলু নাগ বলেন, ‘দরিদ্র্য জনগোষ্ঠীর কথা চিন্তা করে প্রতিটি এলাকায় ফ্রি স্বাস্হ্যসেবা ক্লিনিক গড়ে ওঠা প্রয়োজন। এর জন্য বিত্তবানদের সহায়তা দরকার।’

এ সময় আরও উপস্থিত ছিলেন ডা. নওশাদ আহমেদ, পুষ্টিবিদ ডা. রেশমী ইসলাম, নেজাম উল্লাহ, আবসার খান, মহানগর স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. সিরাজ, যুবলীগ নেতা শিবু প্রসাদ চৌধুরী, তৌহিদুল ইসলাম মিতু, মাহবুবুল আলম, আব্দুল মান্নান, আবদুস শুক্কুর, মাহমুদুল হক চুন্নু, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা জাহিদ হাসান সাইমুন, এনায়েতবাজার ওয়ার্ড ছাত্রলীগ নেতা নিয়াজ উদ্দীন তামিম।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm