s alam cement
আক্রান্ত
৩৫১০৮
সুস্থ
৩২২৫০
মৃত্যু
৩৭১

চট্টগ্রামে নতুন আসা ৮৫০ কিটে হবে ‘র‍্যাপিড টেস্টিং’, চূড়ান্ত পরীক্ষা অন্য কিটে

0

করোনাভাইরাস শনাক্তের প্রথম ধাপের স্ক্রিনিংয়ের জন্য সাড়ে ৮০০ স্ক্রিনিং কিট চট্টগ্রামের ফৌজদারহাটের বিশেষায়িত হাসপাতাল বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) পৌঁছেছে। এর মধ্যে ৮০০ কিট স্বাস্থ্য অধিদপ্তর ও ৫০টি কিট গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলমের পক্ষ থেকে দেওয়া হয়েছে বলে জানিয়েছে বিআইটিআইডি কর্তৃপক্ষ।

গাজীপুরের মেয়রের দেওয়া ৫০টি কিট উপমন্ত্রীর মহিবুল হাসান চৌধুরী নওফেল ব্যক্তিগতভাবে গাজীপুরের মেয়রের কাছ থেকে সংগ্রহ করেছেন।

সোমবার (৩০ মার্চ) বিকেল ৫টার দিকে বিআইটিআইডির পরিচালক প্রফেসর এমএ হাসান চৌধুরীর হাতে কিটগুলো তুলে দেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল।

এই ৮৫০ কিট দিয়ে করোনার চূড়ান্ত ফলাফল নির্ণয় করা হবে না জানিয়ে এম এম হাসান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন ‘এগুলো র‍্যাপিড টেস্টিং কিট। এগুলোর মাধ্যমে স্ক্রিনিংয়ের পর পজেটিভ রেজাল্ট আসলে আমাদের কাছে থাকা অন্য কিটগুলো দিয়ে আবার পরীক্ষা করে চূড়ান্ত পরীক্ষা করা হবে।’

কিটগুলো কাদের পক্ষ থেকে দেওয়া হয়েছে— এই প্রশ্নের জবাবে এম এ হাসান বলেন, ‘এখানে ৮০০টি কিট স্বাস্থ্য বিভাগ থেকে দেয়া। আর ৫০টি কিট দিয়েছেন গাজীপুরের মেয়র। কিটগুলো পাওয়ার ক্ষেত্রে শিক্ষা উপমন্ত্রী সহযোগিতা করেছেন। ঢাকা থেকে সড়কপথে তিনিই কিটগুলো নিয়ে এসেছেন।’

Din Mohammed Convention Hall

এ সময় শিক্ষা উপমন্ত্রী বিআইটিআইডির করোনাভাইরাস প্রতিরোধে পরীক্ষা ও চিকিৎসাসেবা কার্যক্রম সম্পর্কে খোঁজ নেন এবং আইসোলেশন ওয়ার্ড ঘুরে দেখেন।

এআরটি/সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm