চট্টগ্রামে দেড় হাজার নমুনা পরীক্ষায় ৩২ শনাক্ত, ১ জনের মৃত্যু

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় দেড় হাজার নমুনার পরীক্ষা করা হয়। তাতে ২ দশমিক ০৯ শতাংশ হারে নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩২ জন। এদের মধ্যে ২২ জন নগরের এবং ১০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। তবে একদিন মৃত্যুশূন্য থাকার পর এদিন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু হয়েছে।

চট্টগ্রামে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ১ হাজার ৫৯৪ জনের। শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরের বাসিন্দা ৭৩ হাজার ৫৮৯ জন। বাকি ২৮ হাজার ৫ জন বিভিন্ন উপজেলার। অন্যদিকে, চট্টগ্রামে এ পর্যন্ত মোট এক হাজার ২৯০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭১২ জন চট্টগ্রাম নগরের, আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৫৭৮ জনের।

রোববার (২৬ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে। এর আগের দিন (শনিবার) করোনা শনাক্ত হয়েছিল ৪৬ জনের। সেদিন করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের ৭টি ও কক্সবাজারের একটি ল্যাবে এক হাজার ৫২৮ জনের নমুনা পরীক্ষা করে ৩২ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরের বাসিন্দা ২২ জন। বাকিরা বিভিন্ন উপজেলার।

উপজেলাগুলোর মধ্যে মিরসরাইয়ে ৪ জন, হাটহাজারী ও বাঁশখালীতে ২ জন, বোয়ালখালীতে ১ ও রাউজানে করোনায় আক্রান্ত হয়েছেন। এদিন লোহাগাড়া, সাতকানিয়া, আনোয়ারা, পটিয়া, চন্দনাইশ, রাঙ্গুনিয়া, ফটিকছড়ি, সীতাকুণ্ড ও সন্দ্বীপ উপজেলায় নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৬৪৪ জনের নমুনা পরীক্ষা ১০ জনকে করোনার জীবাণুবাহক হিসেবে শনাক্ত করা হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ১৮১ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১২৯টি নমুনা পরীক্ষা করে ২ জনের নমুনায় করোনার জীবাণু পাওয়া গেছে।

শেভরনে ৪৮৮ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা শনাক্ত হয়েছে। আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৫২ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা শনাক্ত হয়েছে। জেনারেল হাসপাতালে আরটিএলে ৩ জনের নমুনা পরীক্ষা করে সেগুলোতে করোনা নেগেটিভ আসে। মেডিকেল সেন্টার হাসপাতালে ৯ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে। ইপিক হেলথ কেয়ারে ২২ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের করোনে শনাক্ত হয়েছে।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়, এন্টিজেন টেস্টে, ইম্পেরিয়াল হাসপাতাল ও ল্যাব এইডে কোন নমুনা পরীক্ষা করা হয়নি।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!