চট্টগ্রামে দুই রুটে চলবে শিক্ষার্থীদের বাস

শিক্ষার্থীদের জন্য সরকারের দেওয়া ১০টি ডাবল ডেকার ( দৌতলা) বাস প্রাথমিকভাবে নগরীর দুই রুটে চলবে। প্রতিটি বাসে ৭৩ টি করে সিট রয়েছে। পরবর্তীতে রুট বৃদ্ধি করা হবে। উঠানামা ভাড়া হবে পাঁচ টাকা।
সরকারের পক্ষ থেকে দেওয়া বিআরটিসি বাস চলাচলের রুট নির্ধারণ, রক্ষণাবেক্ষণ খরচ, ভাড়া নির্ধারণ নিয়ে বুধবার (২৬ জুন) জেলা প্রশাসন সম্মেলন কক্ষে মতামত সভা অনুষ্ঠিত হয়।

এতে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ম আবু হাসান সিদ্দিক( স্কুল প্রধান) ও নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল অজিম রণি উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় প্রাথমিকভাবে বহদ্দার হাট চকবাজার ,আন্দরকিল্লা, জামালখান, কোতোয়ালী ও মুরাদপুর দুই নম্বর গেট জিইসি টাউগারপাস আগ্রাবাদ বারিক বিল্ডিং দুটি রুট নির্ধারণ করা হয়। পরবর্তীতে চাহিদা অনুযায়ী রুটের সংখ্যা বাড়ানো হবে। উঠানামা পাঁচ টাকা ভাড়া নির্ধারণ করা হয়।

সভা শেষে ছাত্রদের জন্য সরকারের দেওয়া বাস চলাচল ও রক্ষণাবেক্ষণ নিয়ে জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ লক্ষ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। তদারকির জন্য অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ম. আবু হাসান সিদ্দিকসহ পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটি এ বিষয়ে দেখাশোনা করবেন।

এ বিষয়ে নুরুল আজিম রণি বলেন, সরকারের পক্ষ থেকে শিক্ষার্থীদের জন্য দেওয়া বিআরটিসি বাসগুলো চলাচলে ছাত্রদের যাতায়াত সুবিধা বৃদ্ধি হবে। দীর্ঘদিনের দাবি শিক্ষার্থীদের জন্য বাস সার্ভিস চালু হওয়া আনন্দের।

উল্লেখ্য, গত বছর নিরাপদ সড়ক আন্দোলনের সময় শিক্ষার্থীরা নয়টি দাবি তোলেন। শিক্ষার্থীদের সাথে নিয়ে সাবেক নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রণি জেলা বরাবর স্মারকলিপি দেন। সেখানে ছাত্রদের জন্য বাস দেওয়ার দাবিও ছিল।

এমসি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!