s alam cement
আক্রান্ত
২৫৫৯৪
সুস্থ
২২৭২৭
মৃত্যু
৩২০

চট্টগ্রামে দুই ভবনের নির্মাণকাজে হেলাফেলায় সংসদীয় কমিটির ক্ষোভ

0

মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের জমিতে দুটি ভবন নির্মাণের কাজ সময়মতো করতে না পারায় ক্ষোভ প্রকাশ করেছে সংসদীয় কমিটি। বুধবার (৩ জুলাই) সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এ ক্ষোভ প্রকাশ করা হয়। এ সময় কমিটির দুই সদস্যকে চট্টগ্রামের আগ্রাবাদে ‘টাওয়ার ৭১’ ও ‘জয় বাংলা বাণিজ্যিক ভবন’ নির্মাণকাজের অনিয়মের তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।

কমিটির সভাপতি শাহজাহান খান জানান, চট্টগ্রামের দুটি বহুতল ভবনের নির্মাণকাজ সময়মতো শেষ করা হয়নি। ভবন দুটির ঠিকাদারি প্রতিষ্ঠান নির্ধারিত সময়ে কাজ শেষ করতে না পারলে জরিমানা দেওয়ার কথা। কিন্তু তারা ভবনও হস্তান্তর করছে না, জরিমানার টাকাও দিচ্ছে না। আগামী ৭ জুলাই তাদের নিয়ে বিশেষ বৈঠক করবে কমিটি।

চট্টগ্রামের ‘টাওয়ার-৭১’ ভবনের কাজ ২০১৬ সালের জুনে শেষ হওয়ার কথা ছিল। বিভিন্ন সময়ে জরিমানা করাসহ প্রকল্পের কাজ গত ৩০ জুন পর্যন্ত বাড়ানো হয়। যদিও নির্মাণকারী প্রতিষ্ঠান মদিনা ডেভেলপমেন্টস এখনও ভবন পর্যন্ত বুঝিয়ে দেয়নি। ৩ দফা চিঠি দেওয়ার পরও জরিমানার ৪৫ লাখ ৯৭ হাজার টাকা পরিশোধ করেনি।

‘জয়বাংলা বাণিজ্যিক ভবনের’ কাজ দেরি হওয়ায় গত জুন পর্যন্ত সময় বাড়ানো হয়। ওডিএল-এমআরএম-ইসি-জেভি ডেভেলপার প্রতিষ্ঠানকে ১৬ লাখ ২৫ টাকা জরিমানাও করা হয়। সেই টাকা এখনও দেয়নি তারা।

চট্টগ্রামের এ দুটি ভবনের এসব অনিয়ম তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে কমিটির সদস্য প্রবীণ সাংসদ মইন উদ্দিন খান বাদল ও কাজী ফিরোজ রশীদকে। মইন উদ্দিন খান বাদল বলেন, ‘আমাদের এই ভবন দুটির বিষয়ে তদন্ত করার দায়িত্ব দেওয়া হয়েছে। আমরা খুব শিগগিরই সরেজমিন পরিদর্শনে যাব। সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলব।’

শাহাজান খানের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মইন উদ্দীন খান বাদল, রাজি উদ্দিন আহমেদ, কাজী ফিরোজ রশীদ ও ওয়ারেসাত হোসেন বেলাল অংশ নেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm