চট্টগ্রামে থ্রিএস সেন্টার চালু করলো এনার্জিপ্যাক

0

চট্টগ্রামে ওয়াইসি ডিজেল মেরিন ইঞ্জিন থ্রিএস সেন্টার চালু করলো শীর্ষস্থানীয় পাওয়ার, এনার্জি ও ইঞ্জিনিয়ারিং সেবাদানকারী প্রতিষ্ঠান এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড (ইপিজিএল)।

রোববার (৭ নভেম্বর) এক ভার্চ্যুয়াল উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা হয় এ উপলক্ষে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (সিসিসিআই) প্রেসিডেন্ট মাহবুবুল আলম। অনুষ্ঠানে এনার্জিপ্যাকের সিইও ও এমডি হুমায়ুন রশিদ সহ অন্যান্য কর্মকর্তারা এতে উপস্থিত ছিলেন।

দেশে ওয়াইসি ডিজেল মেরিন ইঞ্জিনের একমাত্র পরিবেশক ইপিজিএল। এটি চীনের এক নম্বর মেরিন ইঞ্জিন ব্র্যান্ড। নিরাপদ ও কার্যকরী কর্মক্ষমতা নিশ্চিতের উদ্দেশ্যে বিভিন্ন জাহাজে এই উন্নতমানের ইঞ্জিন ব্যবহার করা হয়।

দেশে ক্রেতাদের মাঝে জনপ্রিয়তা বৃদ্ধি পাওয়ায় ইতোমধ্যেই ঢাকায় একটি অত্যাধুনিক ওয়াইসি ডিজেল মেরিন ইঞ্জিন ‘থ্রিএস সেন্টার’ চালু করা হয়েছে। আসল স্পেয়ার পার্টস ও তাৎক্ষণিক সেবার মাধ্যমে ক্রেতাদেরকে দ্রুত ও উন্নত সেবার অভিজ্ঞতা প্রদান করতে ইপিজিএল এবারে চট্টগ্রামেও নিজেদের কার্যক্রম সম্প্রসারিত করেছে।

দেশের বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামে এনার্জিপ্যাকের কার্যক্রমে এই নতুন সংযোজন নিয়ে আশাবাদ ব্যক্ত করে প্রতিষ্ঠানটির সিইও ও এমডি হুমায়ুন রশিদ বলেন, ‘চট্টগ্রাম আমাদের বন্দর নগরী; এটি সাংহাইয়ের মতো, দেশের ব্যবসায়-বাণিজ্যের প্রধান কেন্দ্রস্থল। অতীতে কাজ করা হয়নি এমন জায়গাগুলোতে মনোযোগ দেওয়ার এটিই শ্রেষ্ঠ সময়। চট্টগ্রামে মেরিন ইঞ্জিন থ্রিএস সেন্টার চালু করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। এটি শক্তি, জ্বালানী এবং প্রকৌশল খাতে সমৃদ্ধির জন্য আমাদের প্রচেষ্টার প্রতিফলন।’

১৯৯৫ সাল থেকে যাত্রা শুরুর পর থেকেই এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড (ইপিজিএল) বাংলাদেশের বৃহত্তম পাওয়ার ইঞ্জিনিয়ারিং প্রতিষ্ঠান হিসাবে পরিচিতি লাভ করেছে। বর্তমানে, ইপিজিএল ইজি উইলসন, পারকিনস, জেসিবি, জ্যাক, গ্ল্যাড, স্টিলপ্যাক, জি-গ্যাস, জন ডিয়ার, সিমেন্স এবং আরও অনেক প্রতিষ্ঠানের সাথে যুক্ত রয়েছে প্রতিষ্ঠানটি।

ইপিজিএলের দুটি সাবসিডিয়ারি প্রতিষ্ঠান রয়েছে – এনার্জিপ্যাক পাওয়ার ভেঞ্চার লিমিটেড এবং ইপিভি চট্টগ্রাম লিমিটেড।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm