চট্টগ্রামে তৃতীয়বারের মতো অনুষ্ঠিত ‘ল অলিম্পিয়াড’, চ্যাম্পিয়ন ব্র্যাক বিশ্ববিদ্যালয়

0

আইনবিষয়ক শিক্ষার্থীদের সংগঠন সোসাইটি ফর ক্রিটিক্যাল লিগ্যাল স্ট্যাডিজ (এসসিএলএস) আয়োজিত চট্টগ্রামে তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হয়েছে ‘ল অলিম্পিয়াড’। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং ব্র্যাক ইউনিভার্সিটিসহ দেশের ২১টি বিশ্ববিদ্যালয়ের ৩২টি দল এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

শনিবার (১৯ অক্টোবর) দিনব্যাপী আয়োজিত এ প্রতিযোগিতা ইস্ট ডেল্টা বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। এবারের ল অলিম্পিয়াডে ২১টি বিশ্ববিদ্যালয়ের ৩২টি দলের মাঝে চ্যাম্পিয়ন হয়েছে ব্র্যাক বিশ্ববিদ্যালয় এবং রানার আপ হয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)।প্রধান অতিথি ছিলেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারপতি মোহাম্মদ রহুল কুদ্দুস। বিশেষ অতিথি ছিলেন ইস্ট ডেল্টা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. সেকান্দার খান। বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সহ-সভাপতি আল নোমান, সুপ্রিম কোর্টের আইনজীবি এবং সিইওএলএসএর সভাপতি বদরুল হুদা মামুন।

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্বে ছিলেন অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আলমগীর মুহাম্মদ ফারুকী, আইন মন্ত্রণালয়ের আইন ও সংসদ বিষয়ক বিভাগের সিনিয়র সহকারী সচিব মাসুমা জামান, যুগ্ম জেলা ও দায়রা জজ জেহাদ সাইফুল এলাহী, ফেনী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও আইন বিভাগের সহকারী অধ্যাপক মনিরুজ্জামান সোহান।
বিচারপতি মোহাম্মদ রহুল কুদ্দুস বলেন, ‘আইনের যথাযথ প্রয়োগের অভাব দেশে সুশাসন প্রতিষ্ঠায় প্রধান অন্তরায়। এই প্রতিযোগিতার মাধ্যমে দেশের আইনি শিক্ষার ব্যবহারিক শাখা গড়ে উঠবে এবং শিক্ষার্থীরা আইনি শিক্ষায় আরও প্রাণবন্ত হয়ে উঠবে।

উল্লেখ্য, ২০১৭ সালে প্রথমবারের মতো ‘ল’ অলিম্পিয়াডের আয়োজন করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইনের শিক্ষার্থীদের সংগঠন এসসিএলএস।

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন