s alam cement
আক্রান্ত
১০০৮০১
সুস্থ
৭৯৬৩৫
মৃত্যু
১২৬৮

চট্টগ্রামে তিন সিঅ্যান্ডএফের লাইসেন্স বাতিল, সার্টিফিকেট জালিয়াতি

0

চট্টগ্রাম কাস্টমস হাউস থেকে বাতিল করা হল তিনটি সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠানের লাইসেন্স। লাইসেন্স নবায়নের সময় ভুয়া সার্টিফিকেট দেওয়ার অপরাধে বাতিল করা হয়েছে এই তিনটি সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠানকে।

প্রতিষ্ঠানগুলো হলো— মেসার্স বি লাইন বাংলাদেশ, মেসার্স শরীফ এন্ড সন্স এবং মেসার্স জোবায়ের ট্রেডিং কর্পোরেশন। এই তিনটি প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা করে জরিমানাও করা হয়। এই তিনটি প্রতিষ্ঠানের লাইসেন্স এর আগেও স্থগিত করা হয়েছিল।

কাস্টমস হাউস সুত্র জানায়, ভুয়া শিক্ষাগত যোগ্যতার সনদ দাখিল করায় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করেছে চট্টগ্রাম কাস্টমস হাউস।

সিঅ্যান্ডএফ লাইসেন্সের বিধিমালায় (৭) এর (ঙ) অনুসারে সিঅ্যান্ডএফ লাইসেন্সধারীকে অবশ্যই স্নাতক ডিগ্রিধারী অথবা সমমানের ডিগ্রিধারী হতে হবে। কেউ এই আইন ভঙ্গ করলে কাস্টমস হাউস জরিমানা ও লাইসেন্স বাতিলযোগ্য হবে।

চট্টগ্রাম কাস্টমসের উপ-কমিশনার সুলতান মাহমুদ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, যাচাই-বাছাই করে সনদ ভুয়া হওয়ায় বাতিল করা হয়েছে তিন সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠানের লাইসেন্স। প্রতিষ্ঠানগুলোর মালিক দেওয়া শিক্ষা সনদ সংশ্লিষ্ট শিক্ষাবোর্ড থেকেই যাচাই করা হয়েছে। সুতরাং এখানে সঠিক পথ অবলম্বন করেই বাতিল করা হয় ওই তিনটি লাইসেন্স। কাস্টম বিধিমালা অনুযায়ী প্রতিষ্ঠানগুলোকে দুই লাখ টাকা জরিমানাও করা হয়েছে ।

এএস/সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm