চট্টগ্রামে তিন কনসার্ট করেই ‘শিরোনামহীন’ উড়ে যাবে প্যারিসে

0

বাংলাদেশের জনপ্রিয় রক ব্যান্ড ‘শিরোনামহীন’ চট্টগ্রামে টানা তিন দিন তিনটি কনসার্টে অংশ নেবে। এর পরপরই ব্যান্ডদলটি প্রথমবারের মতো গান শোনাতে ইউরোপে যাচ্ছে। শিল্প ও সংস্কৃতির ঐতিহ্যে ভরা দেশ ফ্রান্সে গান পরিবেশন করবে তারা।

এর আগে টানা তিন দিন চট্টগ্রামের বিভিন্ন জায়গায় শো করে ফ্রান্সের প্যারিস শহরে যাচ্ছে শিরোনামহীন।

‘শিরোনামহীন’র দলনেতা বেইজ গিটারিস্ট জিয়াউর রহমান জানালেন, ‘২৬, ২৭ ও ২৮ মার্চ চট্টগ্রামে আমাদের তিনটি শো। সেগুলো কাভার করে ২৯ তারিখে ঢাকায় এসে ছুটতে হবে প্যারিসের উদ্দেশে। চট্টগ্রাম থেকে ফিরে আমরা নিজেদের বাসায় যাওয়ারও সুযোগ পাবো না, সরাসরি ফ্লাইট ধরতে হবে।’

প্যারিসের শো নিয়ে জিয়া জানান, ‘বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত একটি কনসার্টের আয়োজন হচ্ছে প্যারিস শহরে। ভেন্যুটা অসাধারণ, বনের ভেতর একটি ক্যাসেলে। প্যারিসে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের আমন্ত্রণে দুই দেশের সাংস্কৃতিক মেলবন্ধনের এই ইভেন্ট সফল করতে বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত বাংলাদেশী কূটনীতিক বিশিষ্ট মহলের পাশাপাশি ফ্রান্সের ডেলিকেটরা এই পারফরম্যান্স উপভোগ করবেন।’

৩০ মার্চ প্যারিসে পারফর্ম করে ৩ এপ্রিল দেশে ফিরবে শিরোনামহীনের সদস্যরা।

শিরোনামহীনের বর্তমান লাইনআপ হল— জিয়াউর রহমান (গীতিকার-সুরকার-বেস-চেলো-সরোদ), কাজী আহমাদ শাফিন (ড্রাম-সরোদ-বাঁশি), দিয়াত খান (লিড), শেখ ইশতিয়াক (কণ্ঠ) এবং সাইমন চৌধুরী (কিবোর্ড)।

‘শিরোনামহীন’আনুষ্ঠানিকভাবে তারা যাত্রা শুরু করে ১৯৯৬ সালের ১৪ এপ্রিল। আগামী ১৪ এপ্রিল আলোচিত রক ব্যান্ডটির ২৫ বছর পূর্ণ হচ্ছে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm