চট্টগ্রামে ডেঙ্গু রোধে ঘুম ভাঙল সিটি কর্পোরেশনের, ভবনে পানি জমে থাকায় অর্থদণ্ড

0

বর্ষা মৌসুম আসতেই শুরু হয় ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব। বিভিন্ন জায়গায় জমে থাকা পানিতেই বংশ বিস্তার করে থাকে এডিস মশা। ডেঙ্গুর প্রাদুর্ভাব রোধে জমাট পানি দ্রুত নিষ্কাশনে অভিযান পরিচালনা করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত।

চট্টগ্রাম নগরীর চান্দগাঁওয়ে আরাকান সড়কে নির্মাণাধীন আরিফ টাওয়ারের বিভিন্ন জায়গায় পানি জমে থাকায় ভবন মালিককে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২০ জুলাই) এ অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী বলেন, ‘আরাকান সড়কে নির্মাণাধীন আরিফ টাওয়ারের বিভিন্ন জায়গায় পানি জমে ছিল। এ পানিতে ডেঙ্গুর প্রধান বাহক এডিস মশা বংশ বিস্তার করতে পারে। পানি পরিষ্কার না করায় ভবন মালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’

তিনি বলেন, ‘বর্ষা মৌসুমে নির্মাণাধীন ভবনের নিচতলায়, ভবনের ছাদে বা ছাদ বাগানে যাতে পানি না জমে সে বিষয়ে সতর্ক থাকতে ভবন মালিকদের প্রতি অনুরোধ জানানো হচ্ছে। এ সময় ভবনের নিচে জমে থাকা পানি দ্রুত নিষ্কাশনে ব্যবস্থা নিতে কঠোর নির্দেশনা দেওয়া হয়।’

Yakub Group

একই অভিযানে শাহ আমানত সেতু সংযোগ সড়কের এক কিলোমিটার এলাকায় দোকানের ময়লা-আবর্জনা নালায় ফেলে পানি চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে দুই দোকান মালিককে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আরএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm