চট্টগ্রামে ডেঙ্গু রোগীর মৃত্যু

0

সীতাকুণ্ডের মো. বাদশা মোল্লা (৫৫) নামে এক ডেঙ্গু আক্রান্ত ব্যক্তির মৃত্যু হয়েছে। চট্টগ্রাম নগরীর একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। জানা যায়, চট্টগ্রামে এটিই প্রথম ডেঙ্গুতে মৃত্যু।

শনিবার (৩১ আগস্ট) ভোরে চট্টগ্রামের পার্কভিউ হাসপাতাল নামের একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাদশা মোল্লার মৃত্যু হয়। তিনি সলিমপুর ইউনিয়নের দক্ষিণ সলিমপুর জাফরাবাদ পাহাড়িকা আবাসিক এলাকার আবদুল ওয়াহিদ মোল্লার ছেলে।

জানা গেছে, ১০ নম্বর সলিমপুর ইউনিয়নের বাসিন্দা বাদশা মোল্লা গত ২২ আগস্ট ডেঙ্গু আক্রান্ত হয়ে চট্টগ্রামের পার্কভিউ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সেখানে ডেঙ্গু এনএসওয়ান পরীক্ষায় রিপোর্ট পজেটিভ হলে তাকে দ্রুত চিকিৎসা দেওয়া হয়। কিন্তু অবস্থার অবনতি হলে শনিবার ভোর ৫টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ওই ব্যক্তি।

তার চিকিৎসার তত্ত্বাবধানে থাকা মেডিকেল অফিসার ডা. নুরুল হায়দার মৃত্যুর সত্যতা নিশ্চিত করে বলেন, ‘তার ডেঙ্গু এনএসওয়ান প্রজেটিভ ছিলো।’

চট্টগ্রামের সিভিল সার্জন ডা.আজিজুর রহমান ছিদ্দিকী জানিয়েছেন, ‘বাদশা মোল্লার ডায়বেটিস ছিলো খুব বেশি। এর মধ্যে ডেঙ্গু আক্রমণ করে। এতে তার শরীরের কয়েকটি অর্গান নষ্ট হয়ে যায়। ডেঙ্গুর প্রকৃতি ছিলো ঢাকায় আক্রান্ত রোগীদের মতোই গুরুতর। তিনি ঢাকায় গিয়ে আক্রান্ত হতে পারে বলে ধারণা করছি। চট্টগ্রামের কোন রোগী এখনো এত জটিল অবস্থার পাওয়া যায়নি।’

এসএস

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন