চট্টগ্রামে ‘ডানো’র প্যাকেটে ‘হিরো’ কোম্পানির দুধ বিক্রি, দোকানিকে অর্থদণ্ড

ছোট প্যাকেটের ‘ডানো’ দুধ বিক্রি হচ্ছিল ১৫০ টাকায়। কিন্তু বাস্তবে সেই প্যাকেটের ভেতরে ছিল ‘হিরো’ কোম্পানির দুধ, যার প্রকৃত মূল্য ৮০ টাকা। এভাবে প্যাকেট বদলে পাউডার দুধের দুই নম্বর কারবার চলছে চট্টগ্রামে।

মঙ্গলবার (২১ মে) নগরীর দুই নম্বর গেট এলাকার কর্ণফুলী মার্কেটে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে দেখা মিলেছে এমন চিত্র। অভিযানে এক দোকানদারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া একই অভিযানে নগরীর জিইসি মোড়ের এক দোকানিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার।

অভিযানের নেতৃত্ব দেন অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগের সহকারী পরিচালক মো. আনিছুর রহমান ও রানা দেবনাথ।

জানা গেছে, কর্ণফুলী মার্কেটে ডানোর নামে নিম্নমানের দুধ বিক্রি ছাড়াও ইঁদুরে খাওয়া চিড়ার প্যাকেটে লেভেল লাগিয়ে বিক্রির দায়ে মার্কেটটির ৪ নম্বর গলির একটি দোকানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই অভিযানে পণ্যের গায়ে কম মূল্যের ওপর বেশি মূল্যের লেভেল লাগিয়ে বিক্রি করছিল কামাল জেনারেল স্টোর। এজন্য প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানার পাশাপাশি সতর্ক করা হয়।

অভিযানের বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিছুর রহমান বলেন, এক ব্র্যান্ডের জিনিসে অন্য ব্র্যান্ডের লোগো লাগিয়ে বিক্রি ও নির্ধারিত দামের থেকে অধিক দামে জিনিস বিক্রি করার অপরাধে দুই দোকানিকে ৬০ হাজার টাকা জরিমানা ও সতর্ক করা হয়।

বিএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!